বিপিএল: আমের জামালের ফাইফারে কুমিল্লায় বিধ্বস্ত খুলনা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:২৫

চলতি বিপিএলে টানা চার ম্যাচে জয় পেয়ে উড়তে থাকা খুলনা টাইগার্স পর পর দুই ম্যাচে পেলো হারের তিক্ত স্বাদ। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দেয়া ছোট লক্ষ্যে খেলতে নেমে তাসের ঘরের মতো ভেঙে গেছে খুলনা টাইগার্সের ব্যাটিং লাইনআপ। টাইগার্সদের ৬ ব্যাটারই দুই অঙ্ক ছুঁতে পারেননি। নিয়ন্ত্রিত বোলিংয়ে ৩৪ রানের ব্যবধানে জয় পেয়েছে কুমিল্লা। আমের জামাল একাই শিকার করেছেন ৫ উইকেট।

১৫০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে আমের জামালের বোলিং তোপে দ্রুত উইকেট হারাতে থাকে খুলনা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা খুলনা ৮৮ রানেই হারায় ৮ উইকেট। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি খুলনা। দশম উইকেটে মুকিদুল ইসলাম ও মোহাম্মদ ওয়াসিমের ১৭ রানের জুটি শুধু হারের ব্যবধানেই কমিয়েছে। শেষ পর্যন্ত ১৮ ওভার ৫ বলে সব উইকেট হারিয়ে ১১৫ রান তুলতে সক্ষম হয় খুলনা। যার ফলে ৩৪ রানের জয় তুলে নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

খুলনার হয়ে ওপেনিংয়ে নামা এনামুল হক বিজয় ও এভিন লুইস আজ ব্যর্থ ছিলেন নিজেদের জুটিকে বেশিদূর নিয়ে যেতে। দলীয় মাত্র ১৯ রানে বিজেয়ের বিদায়ে ভেঙে যায় এই জুটি। ১২ বলে ১৯ রান করা বিজয় আলিস আল ইসলামের বলে বোল্ড হয়ে ফিরে যান সাজঘরে। যার ফলে ১৯ রানেই ভাঙে ওপেনিং জুটি।

বিজয়ের পথ ধরে সাজঘরে ফিরে যান আফিফ হোসেনও। উইল জ্যাক্সের শর্ট বলে শর্ট থার্ড ম্যানে আলিসের হাতে ক্যাচ তুলে ফিরে যান তিনি। তার বিদায়ে ২৭ রানেই ২ উইকেট হারায় খুলনা।

আফিফ হোসেনের পর একে একে সাজঘরে ফিরে যান আকবর আলি ও পারভেজ হোসেন ইমন। আকবর আলি ৮ বলে ৫ রান করে মোস্তাফিজের বলে শর্ট থার্ড ম্যানে তানভিরের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে সাজঘরে। অন্যদিকে ৩ বলে শূন্য রান করে তানভির ইসলামের মিকার হয়ে প্যাভিলিয়নে ফিরে যান পারভেজ হোসেন ইমন। এই দুই ব্যাটারের বিদায়ে ৩৩ রানেই ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে খুলনা।

৩৩ রানে ৪ উইকেট হারানোর পর জুটি গড়েন এভিন লুইস ও নাহিদুল ইসলাম। তবে এই জুটিকে বেশিদূর এগোতে দেননি আমের জামাল। আমের জামালের বলে তাওহীদ হৃদয়ের হাতে ক্যাচ তুলে দেন এভিন লুইস। আউট হওয়ার আগে করেন ১৪ বলে ১০ রান।

এভিন লুইসের বিদায়ের পর মোহাম্মদ নেওয়াজের সঙ্গে জুটি বাঁধেন নাহিদুল ইসলাম। তবে দলীয় ৬৭ রানে মোহাম্মদ নেওয়াজের বিদায়ে ভাঙে তাদের ১৮ রানের জুটি। আমের জামালের বলে এলবিডব্লিউয়ের শিকার হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন ১৩ বলে ৭ রান করা নেওয়াজ।

মোহাম্মদ নেওয়াজের পর সাজঘরে ফিরে যান ফাহিম আশরাফ ও নাহিদুল ইসলাম। ফাহিম ১৩ বলে ১৩ রান করে আমের জামালের শিকার হয়ে ফিরে যান সাজঘরে। একই ওভারে আমের জামালের বলে ডিপ মিড উইকেটে তাওহীদ হৃদয়ের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান নাহিদুল ইসলাম।

এই দুই ব্যাটারের বিদায়ের পর আর ঘুরে দাঁড়াতে পারেনি খুলনা। দশম উইকেটে মুকিদুল ইসলাম ও মোহাম্মদ ওয়াসিমের ১৭ রানের জুটি শুধু হারের ব্যবধানেই কমিয়েছে। শেষ পর্যন্ত ১৮ ওভার ৫ বলে সব উইকেট হারিয়ে ১১৫ রান তুলতে সক্ষম হয় খুলনা। যার ফলে ৩৪ রানের জয় তুলে নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

(ঢাকাটাইমস/০৭ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বিশ্বকাপ স্কোয়াডে সাইফউদ্দিনকে না রাখায় অবাক হয়েছি: কোচ নাজমুল আবেদীন

বিশ্বকাপে সহ-অধিনায়ক হিসেবে যাচ্ছেন তাসকিন আহমেদ 

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা: থাকছেন তাসকিন বাদ সাইফউদ্দিন 

কোচ নাজমুল আবেদীন ফাহিমকে নিয়ে সাকিবের একাকী অনুশীলন

বিশ্বকাপের দল ঘোষণা আজ, থাকছেন তাসকিন?

আইকন হিসেবে মোস্তাফিজকে দলে ভেড়ালো ডাম্বুলা থান্ডার্স

তারকা ক্রিকেটারদের ছাড়াই নেদারল্যান্ডসের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

৪০০ কোটি আয়, তবুও টিম মালিক কেন খেলোয়াড়ের প্রতি ক্ষুব্ধ, প্রশ্ন শেবাগের

উগান্ডার অধিনায়ক ব্রায়ান মাসাবাকে টপকে বিশ্বরেকর্ড বাবর আজমের

বিশ্বকাপের দল ঘোষণা কবে জানাল বিসিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :