৫ দিনের ছুটির কবলে বেনাপোল স্থলবন্দর

বেনাপোল প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ মে ২০২৪, ১৬:১৭

বেনাপোল স্থলবন্দর দিয়ে টানা দিন আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। ভারতের উত্তর ২৪ পরগণার বনগাঁতে লোকসভা নির্বাচন, যশোরের শার্শা উপজেলা পরিষদ নির্বাচন বুধবার বুদ্ধ পূর্ণিমার সরকারি ছুটির কারণে শনি, রবি, সোম, মঙ্গল বুধবার বন্দর দিয়ে সব ধরনের আমদানি রপ্তানি বন্ধ থাকবে।

তবে সময় স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও শনিবার রবিবার বন্দর এবং কাস্টমসের কার্যক্রম চলবে।

শুক্রবার (১৭ মে) বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট স্টাফ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, সোমবার (১৮ মে) সকাল থেকে বেনাপোলপেট্রাপোলের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ হয়ে যাবে। আগামী ২৩ মে থেকে পুনরায় বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি যথারীতি চলবে।

দুদেশের সিঅ্যান্ডএফ এজেন্টস বন্দর সূত্রে জানা গেছে, ১৮, ১৯ ২০ মে ভারতের লোকসভা নির্বাচন, ২১ মে মঙ্গলবার বাংলাদেশের যশোরের শার্শা উপজেলা পরিষদ নির্বাচন এবং ২২ মে সোমবার বুদ্ধ পূর্ণিমার ছুটি থাকবে। সব মিলিয়ে দিন ছুটির ফাঁদে পড়তে যাচ্ছে বেনাপোল স্থলবন্দর।

বন্দর সংশ্লিষ্টরা বলছেন, দেশের অর্থনীতিতে বেনাপোল বন্দরের ভূমিকা অপরিসীম। ভারত থেকে আমদানিকৃত পণ্যের ৯০ ভাগই আসে বেনাপোল বন্দর দিয়ে। মাত্র দিনের এলসিতে পণ্য আনা যায় বেনাপোল বন্দর দিয়ে। ব্যবসায়ীদের মতে, দীর্ঘ দিনের ছুটির কারণে স্থবির হয়ে পড়বে বেনাপোলপেট্রাপোল স্থলবন্দরের কার্যক্রম। এতে করে সীমান্তের দুপাশে জট বাধতে পারে পণ্যবাহী ট্রাকের।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন ভক্ত জানান, ছুটির মধ্যে বন্দর এলাকায় যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য বিশেষ নজরদারি কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।

বেনাপোল বন্দরের পরিচালক (ট্র্যাফিক) রেজাউল করিম জানান, দিনের ছুটির মধ্যে বন্দরে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বন্দরের নিজস্ব নিরাপত্তা বাহিনী আনসার সদস্যরা দিনে রাতে বন্দর এলাকায় টহল দিবে। পাশাপাশি বেনাপোল পোর্ট থানা কর্তৃপক্ষকেও বিষয়টি বলা হয়েছে।

(ঢাকাটাইমস/১৭মে/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

নেত্রকোনায় মসজিদের শয়নকক্ষে ইমামকে ছুরিকাঘাতে হত্যা

ঈদে পর্যটক বরণে প্রস্তুত কুয়াকাটা, নেই অগ্রিম বুকিং

পাটুরিয়া ফেরিঘাটে যাত্রী বেশি ভোগান্তি কম, নির্বিঘ্নে পার হচ্ছে ঘরমুখো মানুষ

নিখোঁজের ৩ দিন পর পায়রা নদী থেকে বৃদ্ধার লাশ উদ্ধার

লংগদুতে বজ্রপাতে নারীসহ ৫ জনের মৃত্যু, কাপ্তাই লেকে নিখোঁজ ১

বোয়ালমারীতে ৬ বছরের শিশু ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

বেনাপোলে যাত্রীদের উপচে পড়া ভিড়, পেট্রাপোল ইমিগ্রেশনে ভোগান্তি চরমে

১২ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণের ঘোষণা রংপুর সিটি মেয়রের

সখিপুরে সড়ক দুর্ঘটনায় প্রবাসীর মৃত্যু

এসপির নামে ফেসবুক আইডি খুলে প্রতারণা, দুই যুবক আটক

এই বিভাগের সব খবর

শিরোনাম :