সুপার এইট নিশ্চিত করতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে ভারত

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ জুন ২০২৪, ২০:৪০

বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্র যখন বাংলাদেশকে সিরিজ হারায় বেশিরভাগের কাছে সেটা অঘটনই ছিল। কিন্তু বিশ্বকাপে যুক্তরাষ্ট্র যেভাবে খেলছে তাতে আর তা অঘটনের পর্যায়ে আটকে রাখা যায় না। কানাডা ও পাকিস্তানকে হারিয়ে স্বাগতিক এই দেশটি রীতিমতো সুপার এইটে খেলার স্বপ্ন দেখছে। আর সেই স্বপ্নপূরণ থেকে মাত্র একটি জয় দূরে দাঁড়িয়ে যুক্তরাষ্ট্র। ভারতের বিপক্ষে তাই আত্মবিশ্বাসে বলীয়ান হয়ে নামছেন আলি খান, নেত্রাভালকাররা।

বুধবার (১২ জুন) নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে যুক্তরাষ্ট্রের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ভারত। দুই দলের মধ্যে আজ যারাই জয় পাবে, সুপার এইটের টিকিট পাবে তারাই।

বিশ্বকাপ শুরুর আগে কেউই যুক্তরাষ্ট্রকে সেভাবে গোণায় ধরেনি। কিন্তু পাকিস্তানকে হারিয়ে দেয়ার পর এখন তাদের সমীহ করতেই হচ্ছে। নাসাউ কাউন্টির ড্রপইন পিচে ঘটতে পারে যে কোনো অঘটনই। ব্যাটিং ও বোলিং দুই ডিপার্টমেন্টেই বিপজ্জ্বনক খেলোয়াড় আছে যুক্তরাষ্ট্রের। অ্যারন জোন্স, মোনাঙ্ক প্যাটেল, আন্দ্রেস গাউস, সৌরভ নেত্রাভালকাররা এরই মধ্যে বিশ্বকাপে নিজেদের সামর্থের প্রমাণ দিয়েছেন।

আজকের ম্যাচটা অবশ্য যুক্তরাষ্ট্রের বেশ কয়েকজন খেলোয়াড়ের জন্য বিশেষ এক অনুভূতির। সৌরভ নেত্রাভালকার, হারমিত সিংদের প্রতিপক্ষ তাদের জন্মভূমি। যুক্তরাষ্ট্রে প্রবাসী ক্রিকেটাররা আজ নিজেদের মাতৃভূমির বিপক্ষেই জয়ের জন্য প্রাণপণে লড়বেন।

ভারতের বিপক্ষে যুক্তরাষ্ট্র পাচ্ছে না পাকিস্তানের বিপক্ষে ৩৮ বলে ৫০ রানের ইনিংস খেলা মোনাঙ্ক প্যাটেলকে। হালকা ইনজুরি থাকায় তাকে বিশ্রাম দেয়া হয়েছে। তার বদলে এই ম্যাচে খেলছেন শায়ান জাহাঙ্গীর।

এদিকে টুর্নামেন্টে এখনও হাসেনই বিরাট কোহলির ব্যাট। প্রথম দুই ম্যাচেই ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন ভারতের সেরা ব্যাটার। আজ তার ব্যাটে রান চাইবে দল। অর্ধশতক হাঁকাতে পারলেই যৌথভাবে আন্তর্জাতিক টি-টোয়েন্টির সর্বোচ্চ অর্ধশতকের মালিক হবেন তিনি।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, রিশভ পন্ত (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, শিভম দুবে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ ও আর্শদীপ সিং।

যুক্তরাষ্ট্র একাদশ: স্টিভেন টেইলর, শায়ান জাহাঙ্গীর, আন্দ্রেস গাউস (উইকেটকিপার), অ্যারন জোন্স (অধিনায়ক), নিতিশ কুমার, কোরি অ্যান্ডারসন, হারমিত সিং, শ্যাডলি ফন শ্চ্যালওয়াক, জাসদীপ সিং, সুরব নেত্রাভালকার ও আলি খান।

(ঢাকাটাইমস/১২ জুন/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :