অস্ত্রসহ ইউপিডিএফের সামরিক প্রধান গ্রেপ্তার

খাগড়াছড়ি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০১৬, ১৯:১৫

খাগড়াছড়িতে সামরিক সরঞ্জাম ও ধারালো অস্ত্রসহ ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিপিএফ)  সামরিক শাখার প্রধান উজ্জ্বল স্মৃতি চাকমাকে গ্রেপ্তার করেছে যৌথ বাহিনী। এসময় আরো পাঁচজনকে গ্রেপ্তার করা হয়।

উজ্জ্বল স্মৃতি চাকমা ইউপিডিএফের সেকেন্ড ইন কমান্ড হিসেবে খ্যাত।

রবিবার দুপুরে জেলা শহরের পেরাছড়ার হেডম্যান পাড়া এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক অন্যরা হলেন- রূপম চাকমা, রণি ত্রিপুরা, সমাপন দেওয়ান, বাবুল মারমা ও সন্ধিপন চাকমা।

বিকালে ইউপিডিএফের খাগড়াছড়ি জেলার দায়িত্বপ্রাপ্ত সংগঠক প্রদীপন খীসা এক বিবৃতিতে এ গ্রেপ্তারের তীব্র নিন্দা জানিয়ে আটকদের অবিলম্বে মুক্তি দাবি করেছেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মো. আব্দুল হান্নান জানান, গোপন সংবাদে যৌথ বাহিনী দুপুর ১২টার দিকে হেডম্যান পাড়া এলাকায় ইউপিডিএফ আস্তানাটি ঘেরাও করে উজ্জ্বল স্মৃতি চাকমাসহ ছয়জনকে আটক করে। এ সময় আরও বেশ কয়েকজন পালিয়ে যেতে সক্ষম হয়। পরে তাদের আস্তানা তল্লাশি করে একটি টুটু বোর রাইফেল, একটি পিস্তল, একটি দেশি বন্দুক, একটি পাইপগানসহ বিপুল পরিমাণ সামরিক পোশাক, ধারালো অস্ত্র, লিফলেট উদ্ধার করা হয়।

ওসি বলেন, উজ্জ্বল স্মৃতি চাকমা ইউপিডিএফের সামরিক শাখার প্রধান।

তবে ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা শাখার প্রধান নিরণ চাকমা জানান, উজ্জ্বল স্মৃতি ইউপিডিএফ খাগড়াছড়ি জেলা শাখার সমন্বয়ক ও কেন্দ্রীয় নেতা।

এ সংবাদ লেখা পর্যন্ত আরো কয়েকটি স্থানে অভিযান চলছে বলে জানা গেছে।

এদিকে স্থানীয় উজ্জ্বলা দেবী চাকমা জানান, বাড়িটি তার ছিল। ইউপিডিএফের সন্ত্রাসীরা কয়েক বছর আগে তাকে জোর করে উচ্ছেদ করে দখলে নেয়।

প্রসঙ্গত, ২০০৮ সালে অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে ইউপিডিএফের প্রার্থী হিসেবে প্রসীত খিসার ‘ডান হাত’ বলে খ্যাত অংশ নিয়ে ৬০ হাজার ৪১০ ভোট পেয়ে দ্বিতীয় হন।

(ঢাকাটাইমস/১৩ নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত