নরসিংদীতে বাল্যবিয়ে নির্মূলে মতবিনিময় সভা

রাজীবুল হাসান, নরসিংদী
 | প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০১৬, ১৮:৩৮

যৌন হয়রানি ও বাল্যবিয়ে নির্মূলকরণে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে বৃহস্পতিবার বেলা ১১টায় নরসিংদী সদর উপজেলা সম্মেলন কক্ষে কমর্সূচি পরিচিতি ও মতবিনিময় সভা হয়েছে।

ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব প্রকল্প (মেজনিন)-এর  আয়োজনে  নরসিংদী সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সেলিম রেজার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নরসিংদী অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আ.ন.ম ফয়জুল হক।

তিনি বলেন, আমাদের সমাজে বাড়তি বয়সের ছেলেমেয়েদের নানাভাবে যৌন হয়রানির সম্মুখীন হতে হয়। যৌন হয়রানি ও বাল্যবিয়ে নিরোধকরণে প্রত্যেক পরিবারে মা-বাবা তাদের বাড়তি বয়সে সন্তানদের প্রতি বিশেষভাবে নজর রাখতে হবে। কারণ এই বয়সে ছেলেমেয়েরা মানসিক ও শারীরিক পরিবর্তন ঘটে থাকে। তাহলেই সমাজে যৌন হয়রানিমূলক নির্যাতন থেকে বাড়তি বয়সের ছেলেমেয়েরা রেহায় পাবে।

অধ্যক্ষ গোলাম মোস্তাফা বলেন, যৌন হয়রানি শুধু বাড়তি বয়সের ছেলেমেয়েরাই নির্যাতিত হচ্ছে না। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মত বিদ্যাপীঠের ছাত্র-ছাত্রীদের যৌন হয়রানি শিকার হচ্ছে। আমাদের সমাজে যৌন হয়রানি সামাজিক সমস্যা হিসাবে দাঁড়িয়েছে।

বিশেষ অতিথি সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান উম্মে সালমা মায়া, জেলা মহিলাবিষয়ক কর্মকর্তা সৈয়দা মাসুদা ইসলাম, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ গোলাম মোস্তাফা, সাবেক অধ্যক্ষ প্রফেসর সূর্য কান্তি, মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব প্রকল্প সিনিয়র সেক্টর স্পেশালিস্ট মীর শামসুল আলম প্রমুখ।

(ঢাকাটাইমস/২৯ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত