‘ভুয়া মুক্তিযোদ্ধা বাদ দিয়ে ডিজিটাল তালিকা হবে’

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০১৭, ১১:২৯

দেশব্যাপী মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই প্রসঙ্গে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, ‘বিভিন্ন সময়ে প্রায় এক লাখ অমুক্তিযোদ্ধা তালিকাভুক্ত হয়েছে। এখন তাদের বাদ দিয়ে ডিজিটাল সনদপত্র তৈরি করে দেয়া হবে। এতে করে নতুন আর ভুয়া মুক্তিযোদ্ধা হওয়ার সম্ভাবনা থাকবে না।’

শনিবার সকালে মাদারীপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার‌্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুকে হত্যার পরে বিভিন্ন সময়ে অনেক অমুক্তিযোদ্ধা মুক্তিযোদ্ধা হয়েছে। এগুলো বেড়ে প্রায় এক লাখ ছাড়িয়েছে। এখন সময় এসেছে ভুয়াদের শনাক্ত করার। যাচাই-বাছাই শুরু হয়েছে। আমরা চেষ্টা করব, যারা প্রকৃত মুক্তিযোদ্ধা, তাদেরই ডিজিটাল সনদপত্র দেয়ার। এতে করে আর ভুয়া মুক্তিযোদ্ধা সৃষ্টি হতে পারবে না।’

এসময় বিএনপি-জামায়াতের বিভিন্ন কর্মকাণ্ড তুলে ধরেন মন্ত্রী।

অনুষ্ঠানে একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী কাজী আনোয়ার হোসেন সমাজ কল্যাণ সংস্থা ও আলোড়ন’৯২ ব্যাচের উদ্যোগে দুঃস্থ ও প্রতিবন্ধীদের মাঝে কম্বল বিতরণ করেন মন্ত্রী।

সভায় সভাপতিত্ব করেন সংস্থার নির্বাহী পরিচালক কাজী আশিকুর হোসেন অপু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কালাম উদ্দিন বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহজাহান হাওলাদার।

পরে আলহাজ্ব আমিন উদ্দিন হাইস্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও কলকাতায় অনুষ্ঠেয় ভারত সেবাশ্রম সংষের শতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে সিডি প্রদর্শন ও শীতবস্ত্র বিতরণ করেন মন্ত্রী।

(ঢাকাটাইমস/২১জানুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত