রূপগঞ্জে স্বাধীনতার র‌্যালি নিয়ে আ.লীগের সংঘর্ষ

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০১৭, ২১:১৩

নারায়ণগঞ্জের রূপগঞ্জের কায়েতপাড়া এলাকায় স্বাধীনতা দিবসের আনন্দ র‌্যালি বের করা নিয়ে আওয়ামী লীগের বিবদমান দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় পাঁচজন আহত হয়েছেন। পরে পুলিশ ফাঁকা গুলি ও টিয়ারসেল ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন ঢাকাটাইমসকে জানান, রূগপঞ্জের কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম ওরফে আন্ডা রফিক ও কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহেদ আলী রবিবার বিকালে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে  ইছাখালি এলাকায় একই সময়ে র‌্যালির আয়োজন করেন। এ সময় আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে পাঁচজন আহত হন। পরে পুলিশ ফাঁকা গুলি ও টিয়ারসেল ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ওসি জানান, এই দুই গ্রুপের কর্মসূচিকে ঘিরে সকাল থেকেই ওই এলাকায় চরম উত্তেজন বিরাজ করে আসছিল। সংঘর্ষ হতে পারে এই আশঙ্কায় আগেই ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

ওসি আরও জানান, পুলিশ ৩০ রাউন্ড ফাঁকা গুলি এবং বেশ কয়েক রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করেছে। 

এলাকায় আধিপত্য বিস্তার ও বিভিন্ন কোম্পানির জমি বেচাকেনা নিয়ে গত তিন চার মাস ধরে ইউপি চেয়ারম্যার রফিকুল ইসলামের সঙ্গে আওয়ামী লীগ নেতা জাহেদ আলীর দ্বন্দ্ব চলে আসছিল। প্রতি সপ্তাহে তারা একে অপরের বিরুদ্ধে মিছিল সমাবেশসহ নানা কর্মসূচি পালন করে আসছিলেন।  জানা গেছে, জাহেদ আলীর পক্ষে অবস্থান নিয়েছেন স্থানীয় সংসদ সদস্য গাজী গোলাম দস্তগীর এবং ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলামে পক্ষে অবস্থা নিয়েছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান ভুইয়া।

(ঢাকাটাইমস/২৬মার্চ/প্রতিনিধি/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত