কোরআন প্রতিযোগিতায় হাফেজ সাইফুরের কুয়েত জয়

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ এপ্রিল ২০১৭, ০৮:৫১ | প্রকাশিত : ২০ এপ্রিল ২০১৭, ০৮:২৯

আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় ৬৯টি দেশের ১২৩ জন প্রতিযোগীর মধ্যে দ্বিতীয় হয়েছেন বাংলাদেশি হাফেজ সাইফুর রহমান ত্বকী।

কুয়েতের আমির শেখ সাবাহ আল আহমদ আল জাবের আল সাবাহের পৃষ্ঠপোষকতায় কুয়েত সিটিতে আওকাফ মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজন করা হয় এই ‘কুয়েত অ্যাওয়ার্ড’ এর।

বুধবার স্থানীয় সময় বেলা ১১টায় প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েতের আমির শেখ সাবাহ আল আহমদ আল জাবের আল সাবাহ। তিনি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওকাফ মন্ত্রী মোহাম্মদ আল জাবরি, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও ইসলামি স্কলাররা।

১২ এপ্রিল কুয়েতের প্রধানমন্ত্রী শেখ জাবের আল মোবারক আল হামাদ আল সাবাহ প্রতিযোগিতার উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- আওকাফ মন্ত্রী

মোহাম্মদ আল জাবরি এবং প্রতিযোগিতা কমিটির চেয়ারম্যান ফরিদ এমাদিসহ সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধিরা।

বিশ্বব্যাপী কোরআনের শিক্ষা বিস্তারের কর্মসূচির অংশ হিসেবে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

পুরস্কার বিজয়ী হাফেজ সাইফুর রহমান ত্বকী বৃহস্পতিবার সকাল ১০টায় গালফ এয়ারের একটি ফ্লাইটে ঢাকা পৌঁছাবেন বলে জানিয়েছেন তার শিক্ষক হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরী।

হাফেজ ত্বকী ব্রাহ্মণবাড়ীয়া জেলার শাহবাজপুর গ্রামের হাফেজ মো. বদরুল আলমের সন্তান। তিনি যাত্রাবাড়ীর হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরী পরিচালিত মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র।

একাধিকবার জাতীয় পুরস্কার ছাড়াও হাফেজ সাইফুর রহমান ত্বকী এনটিভিতে প্রচারিত পিএইচপি কোরআনের আলো হিফজ প্রতিযোগিতায় ২০১৪ সালে ৩০ হাজার হাফেজদের পেছনে ফেলে প্রথম স্থান অর্জন করেছিলেন।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত