বড়ভাইয়ের কোলে চড়ে জামিন নিল শিশু রনি

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মে ২০১৭, ২০:৫২

শেরপুরে বড়ভাইয়ের কোলে চড়ে আদালতের কাঠগড়ায় উঠে জামিন নিতে হয়েছে রনি মিয়া নামে পাঁচ বছরের এক শিশুকে।

মঙ্গলবার বিকালে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ওই ঘটনা ঘটে। রনি সদর উপজেলার বেতমারী পশ্চিমপাড়া গ্রামের ধানী মিয়ার ছেলে।

জামিন নিতে ভাইয়ের কোলে ওঠে ওই শিশুর কাঠগড়ায় দাঁড়ানোর ঘটনায় হতচকিত হয়ে পড়েন বিচারকসহ আদালতে উপস্থিত আইনজীবী ও বিচারপ্রার্থী লোকজন। পরে শুনানি শেষে আদালতের বিচারক সাইফুর রহমান ওই শিশুসহ মামলার সকল আসামির জামিন মঞ্জুর করেন।

জানা যায়, গত ১৩ এপ্রিল বিকালে বেতমারী উত্তরপাড়া গ্রামের কৃষক ইমান আলীর সাথে স্থানীয় ধানী মিয়ার আত্মীয় সুমন মিয়া ও রিপন মিয়াদের পূর্ব শত্রুতার জের ধরে মারপিটের ঘটনা ঘটে। ওই ঘটনায় ইমান আলী বাদী হয়ে ১৭ এপ্রিল সদর থানায় সুমন মিয়াসহ আটজনকে আসামি করে একটি ফৌজদারী মামলা দায়ের করেন।

থানা পুলিশ ওইদিনই মামলাটি রেকর্ড করে। আর ওই মামলায় ছয় নং ক্রমিকে আসামি করা হয় ধানী মিয়ার শিশু সন্তান রনি মিয়াকে। মামলায় রনির বয়স ২৬ বছর উল্লেখ করা হলেও প্রকৃতপক্ষে সে পাঁচ বছরের শিশু।

আসামি পক্ষের আইনজীবী একেএম মোছাদ্দেক ফেরদৌসী ওই শিশুর জামিনে বিষয়টি নিশ্চিত করে ঢাকাটাইমসকে বলেন, থানা পুলিশ তদন্ত না করেই সরাসরি মামলাটি রেকর্ড করায় জামিন নিতে ওই শিশুকে আদালতে আসতে হয়েছে। এটি মানবাধিকারের চরম লঙ্ঘন বলে অভিমত ব্যক্ত করেন তিনি।

(ঢাকাটাইমস/০২মে/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত