মাশরাফিদের জন্য এজবাস্টনে আজ আদর্শ আবহাওয়া

দেলোয়ার হোসেন, বার্মিংহাম, ইংল্যান্ড থেকে
| আপডেট : ১৫ জুন ২০১৭, ১৩:৫০ | প্রকাশিত : ১৫ জুন ২০১৭, ১৩:৪৭

আড়াই সপ্তাহ ধরে মেঘ বৃষ্টির দৌরাত্ম চলার পর কাল থেকে ইংল্যান্ডের আবহাওয়ার বেশ ভালো। গতকাল সকাল থেকে সন্ধ্যা টানা রোদ হয়েছে। আজও তাই। বার্মিংহামের আকাশ চকচকে। রোদ উঠেছে সকালে। সারাটা দিনের আকাশও মোটামুটি ভালো থাকবে, মেঘ যদি হয়ও তাতে বৃষ্টি নামার সম্ভাবনার কথা বলা হয়নি। ইংল্যান্ডের আবহাওয়ার পূর্বাভাস বাংলাদেশের মতো নয়। যদি বলা হয় বিকাল পাঁচটা থেকে বৃষ্টি নামবে, ১০ মিনিট দেরি হবে না, ওই পাঁচ থেকেই বৃষ্টি পড়া শুরু হয়ে যাবে।

রোদ ওঠা মানে তাপমাত্রা বেড়ে যাওয়া। গতকাল সারা দিন রোদ ছিল বলে তাপমাত্রাও স্বাভাবিক ছিল। দিনের সর্বোচ্চ তাপমাত্র ছিল ২০ ডিগ্রি। আজ থাকবে ২১ ডিগ্রি। অবশ্য সর্বনিম্ন ১১ ডিগ্রি। তবে দিনভর তাপ ১৭-২১ ডিগ্রির মধ্যেই থাকবে।যা মাশরাফিদের জন্য আদর্শ।

দুই দিন আগেও দিনে কনকনে ঠান্ডা ছিল। বাংলাদেশে পৌষ মাসে যেমন ঠান্ডা তার চেয়েও বেশি। মাশরাফিদের স্বাভাবিক অনুশীলনে বাধা হয়ে দাঁড়িয়েছিল শীতল হওয়া ও কনকনে ঠান্ডা। গতকাল আবহাওয়া ভালো থাকায় প্রাণখুলে অনুশীলন করতে পেরেছেন সবাই। ঠান্ডায় আবাহওয়া যে তেমন অভ্যস্ত নয় বাংলাদেশ দল।

এজবাস্টনের উইকেট এমনতেই ব্যাটিং ট্রাক। প্রেসক্সে বসে ঘাস চোখেই পড়ছে না। দুই দিন ধরে আবহাওয়াও ভালো, শুষ্ক। এই উইকেটে যে ব্যাটসম্যানদের হাসাবে এবং বোলারদের কাঁদাবে তাতো বলেই দেয়া যায়। তবে এমন উইকেটে মোস্তাফিজের কাটার ভালো কাজ করে। যদিও ওভালে তিনি পারেননি। তবে আজ তার দিকে তাকিয়ে আছে দল।

এই লেখা যখন লিখছি তখন বাংলাদেশ দল স্টেডিয়ামে চলে এসেছে। ম্যাচ শুরু সকাল সাড়ে দশটায় (স্থানীয় সময়)। আর মাশরাফিরা চলে এসেছেন সোয়া আটটায়। বড় ম্যাচ, আগেভাগে উইকেট দেখে একাদশ ঠিক করার ব্যাপার আছে, ম্যাচ শুরুর আগে হালকা অনুশীলনও করবে দল, তাই একটু আভোগেই চলে এলেন মাশরাফিরা।

(ঢাকাটাইমস/১৫জুন/ডিএইচ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বিশ্বকাপ স্কোয়াডে সাইফউদ্দিনকে না রাখায় অবাক হয়েছি: কোচ নাজমুল আবেদীন

বিশ্বকাপে সহ-অধিনায়ক হিসেবে যাচ্ছেন তাসকিন আহমেদ 

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা: থাকছেন তাসকিন বাদ সাইফউদ্দিন 

কোচ নাজমুল আবেদীন ফাহিমকে নিয়ে সাকিবের একাকী অনুশীলন

বিশ্বকাপের দল ঘোষণা আজ, থাকছেন তাসকিন?

আইকন হিসেবে মোস্তাফিজকে দলে ভেড়ালো ডাম্বুলা থান্ডার্স

তারকা ক্রিকেটারদের ছাড়াই নেদারল্যান্ডসের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

৪০০ কোটি আয়, তবুও টিম মালিক কেন খেলোয়াড়ের প্রতি ক্ষুব্ধ, প্রশ্ন শেবাগের

উগান্ডার অধিনায়ক ব্রায়ান মাসাবাকে টপকে বিশ্বরেকর্ড বাবর আজমের

বিশ্বকাপের দল ঘোষণা কবে জানাল বিসিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :