বিশ্বকাপে সহ-অধিনায়ক হিসেবে যাচ্ছেন তাসকিন আহমেদ 

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৪ মে ২০২৪, ১৪:১৬ | প্রকাশিত : ১৪ মে ২০২৪, ১৪:১৩

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে জনসম্মুখে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড। ইনজুরি শঙ্কা থাকলেও যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজের বিমানে উঠছেন তাসকিন আহমেদ। বিশ্বকাপে যার যাওয়া নিয়েই ছিল শঙ্কা, সেই তাসকিনই শেষ পর্যন্ত সহ-অধিনায়ক হয়ে যাচ্ছেন বিশ্বকাপে। বিপিএলে দুর্দান্ত ঢাকার পর আরও একবার নেতৃত্বের ভার নিচ্ছেন তাসকিন। তবে এবার তিনি নাজমুল হোসেন শান্তর ডেপুটি। আর দায়িত্বের জায়গাও জাতীয় দল।

অবশ্য গতকাল রাত থেকেই আভাস পাওয়া গেছে তাসকিনকে নিয়েই বিশ্বকাপের উদ্দেশে যাত্রা করবে বাংলাদেশ। বর্তমান ইনজুরির আলোকে বলা যায় কমপক্ষে দুই থেকে তিন সপ্তাহের জন্য বিশ্রামে থাকতে হবে। যে কারণে হয়ত যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজটা মিস করবেন তিনি।

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ জুনের ৮ তারিখ। শ্রীলঙ্কার বিপক্ষে হবে সেই ম্যাচ। দিনক্ষণের হিসেবে তাসকিনের হাতে সময় আছে ২৪ দিন। পর্যাপ্ত বিশ্রাম শেষে সহ-অধিনায়কের ভূমিকা নিয়েই মাঠে নামবেন এই পেসার।

তাসকিন আহমেদের এবারের যাত্রাটা অবশ্য বেশ রোমাঞ্চের বলা চলে। মাস ছয়েক আগেও বিশ্বকাপের দলে মূল বোলার ছিলেন তিনি। কাঁধের ইনজুরি নিয়েই খেলেছেন বিশ্বকাপের ম্যাচ। পাঁচ উইকেট পাওয়া সেই ক্যাম্পে তিনি নিজেও খুব একটা সুখী ছিলেন না নিশ্চিত।

এরপর ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট আর নিউজিল্যান্ডে বাংলাদেশের সাদা বলের সিরিজ মিস করেছেন। ফিরেছেন বিপিএল দিয়ে। সেখানে দুর্দান্ত ঢাকার অধিনায়ক হয়েছেন। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ খেলেছেন। জিম্বাবুয়ে সিরিজে সিরিজসেরা হয়েছেন।

তাসকিনের ইনজুরি জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের চতুর্থ ম্যাচে। ফিল্ডিংয়ের সময় শরীরের ডান পাশে চোট পেয়েছেন তিনি। সেই চোট কিছুটা গুরুতর। গ্রেড-টু ধরনের এই ইনজুরির কারণে দুই থেকে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হচ্ছে তাকে। যুক্তরাষ্ট্রের সিরিজে তাই তাকে দেখা যাচ্ছে না এটা নিশ্চিত। তবে বিশ্বকাপে ঠিকই তাসকিন ফিরবেন সুস্থ হয়ে। যুক্তরাষ্ট্র আর ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের বিশ্বকাপে ফিট তাসকিনই এখন বাংলাদেশের পেস অ্যাটাকের ভরসা।

(ঢাকাটাইমস/১৪মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

ভালো উইকেটে না খেলাই ব্যাটিং ব্যর্থতার কারণ: শান্ত

যত খেলোয়াড়ই কিনি, এমবাপ্পের ঘাটতি পূরণ হবে না: পিএসজি কোচ

রোনালদোর ইতিহাস গড়া গোলে আল নাসরের বড় জয়

রাতে আবারও যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে নামছে বাংলাদেশ

২৫ কোটি নিয়ে সতীর্থরাই মজা করে: মিচেল স্টার্ক

অবশেষে উন্মোচন করা হলো বাংলাদেশের বিশ্বকাপ জার্সি 

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল কলকাতা? জানুন অন্যদের প্রাপ্তিও

কলকাতার কাছে নাস্তানাবুদ হওয়ার সোজাসাপ্টা স্বীকারোক্তি হায়দ্রাবাদ অধিনায়কের

নিষ্প্রভ আইপিএল ফাইনাল: হায়দ্রাবাদকে হেলায় হারিয়ে তৃতীয় শিরোপা কলকাতার

ঢাকায় বঙ্গবন্ধু কাপ কাবাডি টুর্নামেন্ট, অংশ নিচ্ছে তিন মহাদেশের ১২ দল

এই বিভাগের সব খবর

শিরোনাম :