কবি নজরুলের জীবনী নিয়ে কলকাতায় সিনেমা

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৪ মে ২০২৪, ১৬:১৪

বাংলাদেশের জাতীয় এবং বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জীবনী নিয়ে সিনেমা নির্মাণ হচ্ছে কলকাতায়। এতে কেন্দ্রীয় অর্থাৎ, কবি নজরুলের চরিত্রে অভিনয় করবেন ওপার বাংলার কিঞ্জল নন্দ। সিনেমাটি পরিচালনার দায়িত্ব কাঁধে নিয়েছেন আব্দুল আলিম।

সম্প্রতি কলকাতার আনন্দবাজারকে দেওয়া এক সাক্ষাৎকারে এই নির্মাতা বলেন, ‘এই প্রথম কাজী নজরুলের জীবনী নিয়ে সিনেমা হচ্ছে। জাতীয় কবির পুরো জীবনকেই তুলে ধরা হবে সিনেমাটিতে। আমি সত্যিই এক্সাইটেড এই সুযোগ পেয়ে। প্রথমে সিনেমার চিত্রনাট্য পড়ে দেখি আমি।’

অভিনেতা কিঞ্জল নন্দ বলেন, ‘চরিত্রটাই খুব চ্যালেঞ্জিং। যার নাম শুনে বড় হয়েছি, তাকে নিয়ে এমন একটা সিনেমা হচ্ছে, যার কেন্দ্রীয় চরিত্রে আমি, ভাবতেই কেমন লাগছে! এটুকু বলতে পারি, আমরা নজরুল সম্পর্কে যেটুকু জানি, তার থেকে অনেক বেশি কিছু আছে এই সিনেমায়।’

জেবি প্রোডাকশনের ব্যানারে বায়োপিকটি প্রযোজনা করবেন জাহানারা বেগম। সিনেমার চিত্রনাট্য লিখেছেন সৌগত বসু। সংগীত পরিচালনার দায়িত্ব পেয়েছেন জয় সরকার।

কাজী নজরুলের এই বায়োপিকে ফজলুল হক চরিত্রে অভিনয় করছেন খরাজ মুখোপাধ্যায়। বিরজাসুন্দরী দেবী চরিত্রে আছেন কাঞ্চনা মৈত্র। এছাড়া বাংলাদেশের কয়েকজন অভিনেতাও এই সিনেমায় অভিনয় করতে পারেন বলে জানিয়েছেন অভিনেতা কিঞ্জল নন্দ।

(ঢাকাটাইমস/১৪মে/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :