চকবাজার প্রাণহানিতে সরকারকে দুষলেন ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৫২ | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৫১

পুরান ঢাকার চকবাজারে আগুনে ব্যাপক প্রাণহানির ঘটনায় সরকারকেই দুষেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেছেন,

‘সরকারের দায়িত্বজ্ঞানহীন কর্মকাণ্ডের কারণেই বিভিন্নভাবে মানুষ প্রাণ হারাচ্ছে।’

বৃহস্পতিবার সকালে আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন ফখরুল। এ সময় তিনি চক বাজারের আগুনের ঘটনায় শোক জানান।

বুধবার রাতে চকবাজারে রাসায়নিকের গুদামে আগুনে অন্তত ৭০ জনের মৃত্যুর খবর এসেছে। আগুনটির সূত্রপাত ঘটে একটি গাড়ির সিলিন্ডার বিস্ফোরণে। পরে তা আশেপাশের বিভিন্ন গাড়ি ও পরে ভবনে ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে যে ভবনে রাসায়নিকের গুদাম ছিল, তাতেও ছড়িয়ে পড়ে।

২০১০ সালেও পুরান ঢাকারই নীতমলী এলাকায় রাসায়নিকের গুদামে আগুন লেগে শতাধিক মানুষের প্রাণহানি ঘটে। সে সময় সিদ্ধান্ত হয়, আবাসিক এলাকা থেকে সব ধরনের রাসায়নিকের গুদাম সরিয়ে নেওয়া হবে। কিন্তু নয় বছরেও সেই সিদ্ধান্ত কার্যকর হয়নি। 
ফখরুল বলেন, 'সরকারের ব্যর্থতা তো সবখানেই আছে। মানুষের জীবন রক্ষা করার ক্ষেত্রে তাদের ব্যর্থতা বেশি। সরকারের দায়িত্বজ্ঞানহীন কর্মকাণ্ডের কারণে বিভিন্নভাবে মানুষ প্রাণ হারাচ্ছে।’

‘যে অগ্নিকাণ্ড হয়েছে, যারা নিহত হয়েছেন তাদের প্রতি গভীর শোক, সমবেদনা জানাচ্ছি এবং তাদের আত্মার মাগফেরাত কামনা করছি। একই সঙ্গে ৫২'র ভাষা আন্দোলনে শহীদদের প্রতি আমাদের শ্রদ্ধা জানাচ্ছি।’

ঢাকাটাইমস/২১ফেব্রুয়ারি/বিইউ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :