ম্যাচসেরা স্টোকস, টুর্নামেন্ট সেরা উইলিয়ামসন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুলাই ২০১৯, ০৮:৫০ | প্রকাশিত : ১৫ জুলাই ২০১৯, ০১:৩৯

বিশ্বকাপ ইতিহাসে হয়তো এটিই সেরা ফাইনাল ম্যাচ! এত রং আর এত রোমাঞ্চ হয়তো আগে কখনো বিশ্বকাপ ক্রিকেটে দেখা যায়নি। প্রতি মুহূর্তেই যেন ম্যাচের রং বদলেছে। সুপার ওভারেও ম্যাচের ফলাফল নিষ্পত্তি হয়নি। শেষমেশ বাউন্ডারি গুণে চ্যাম্পিয়ন রানার্স আপ নির্ধারণ করতে হয়েছে।

এমন একটি ফাইনাল ম্যাচে ইংল্যান্ডের জয়ের নায়ক বেন স্টোকস। তাই তার হাতেই উঠেছে ম্যাচসেরা খেলোয়াড়ের পুরস্কার। আর পুরো বিশ্বকাপ জুড়ে দুর্দান্ত খেলেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। তার হাতে উঠেছে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার।

এই বিশ্বকাপে ১০ ম্যাচ খেলে উইলিয়ামসন ৫৭৮ রান করেছেন। তার ব্যাটিং গড় ৮২.৫৭। তিনি দুইটি সেঞ্চুরি ও দুইটি হাফ সেঞ্চুরি করেছেন। টুর্নামেন্টের চতুর্থ সেরা রান সংগ্রহকারী ব্যাটসম্যান উইলিয়ামসন। এই বিশ্বকাপে ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতে দুইটি উইকেট নিয়েছেন কিউই অধিনায়ক।

অন্যদিকে, ফাইনাল ম্যাচে দলীয় ৮৬ রানে ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়েছিল ইংল্যান্ড। সেখান থেকে দলকে টেনে তুলেন বেন স্টোকস ও জস বাটলার। বাটলার দলকে বিপদে রেখে আউট হয়ে গেলেও ৮৪ রান করে অপরাজিত থাকেন স্টোকস। ম্যাচ সুপার ওভারেও না গড়াতে পারতো। শেষ ওভারে স্টোকসের দৃঢ়তায় ম্যাচ যায় সুপার ওভারে। তা না হলে ওখানে হয়তো হারতে হতো ইংল্যান্ডকে।

রবিবার বিশ্বকাপের ফাইনাল ম্যাচে নিউজিল্যান্ডকে সুপার ওভারে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড। বিশ্বকাপে এই চতুর্থবার ফাইনালে উঠে ইংলিশরা শিরোপার দেখা পেল। অবশ্য একবার টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছে ইংল্যান্ড।

(ঢাকাটাইমস/১৫ জুলাই/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :