অ্যাডিলেডেও ইনিংস ব্যবধানে জয় অস্ট্রেলিয়ার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৯, ১৬:২৫

ব্রিসবেনে প্রথম টেস্টে জয় এসেছিল ইনিংস ও ৫ রানে। সোমবার অ্যাডিলেডে জয় এল ইনিংস ও ৪৮ রানে। দুই টেস্টের সিরিজে পাকিস্তানকে কার্যত চুরমার করল অস্ট্রেলিয়া। ট্রিপল সেঞ্চুরি করে ম্যাচ সেরা ও সিরিজ সেরা হলেন ডেভিড ওয়ার্নার।

ফলো অনের পর সোমবার দ্বিতীয় ইনিংসে তিন উইকেটে ৩৯ রান নিয়ে শুরু করেছিল পাকিস্তান। ইনিংসে দাঁড়ি পড়ল ২৩৯ রানে। পাঁচ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার সফলতম বোলার অফস্পিনার নেথান লিয়ন (৫-৬৯)। জোশ হ্যাজেলউড ৬৩ রানে নিলেন তিন উইকেট। মিচেল স্টার্ক নিলেন এক উইকেট।

টস জিতে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া তিন উইকেটে ৫৮৯ রানে ইনিংসের সমাপ্তি ঘোষণা করেছিল। ওয়ার্নার অপরাজিত ছিলেন ৩৩৫ রানে। লাবুশানে করেছিলেন ১৬২। জবাবে পাকিস্তানের প্রথম ইনিংস শেষ হয় ৩০২ রানে। ইয়াসির খান (১১৩), বাবর আজম (৯৭) রান পেলেও বাকিরা হতাশ করেন। ছয় উইকেট নিয়েছিলেন বাঁ-হাতি পেসার মিচেল স্টার্ক। তিন উইকেট নিয়েছিলেন প্যাট কামিনস।

ফলো অনের পর ব্যাট করতে নেমে ৮২ ওভারে ২৩৯ রানে শেষ হয় পাকিস্তানের দ্বিতীয় ইনিংস। শান মাসুদ (৬৮), আসাদ শফিক (৫৭), মহম্মদ রিজওয়ান (৪৫) ছাড়া কেউ রান পাননি। সোমবার পাকিস্তানের সাতটির মধ্যে পাঁচটি উইকেটই নেন লিয়ন। পাকিস্তানের শেষ উইকেট পড়ে প্যাট কামিংসের সরাসরি থ্রোয়ে মহম্মদ আব্বাসের রান আউটের মাধ্যমে। তার পরই অ্যাডিলেডে উৎসবে মেতে ওঠে টিম পেনের দল।

পাকিস্তান এই নিয়ে অস্ট্রেলিয়ায় টানা ১৪ টেস্ট হারল। এর আগে ১৯৯৯, ২০০৪, ২০০৯, ২০১৬ সালে তিন টেস্টেই হেরেছিল পাকিস্তান। এবার হারল দুই টেস্টেই। অস্ট্রেলিয়ায় টানা এতগুলো টেস্টে এর আগে কোনও দল হারেনি। ১৯৪৮ থেকে ১৯৭৭ সাল পর্যন্ত ভারত টানা ৯ টেস্টে হেরেছিল। ২০০০ থেকে ২০০৯ সাল পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজও টানা নয় টেস্টে হেরেছিল।

(ঢাকাটাইমস/২ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বিশ্বকাপ স্কোয়াডে সাইফউদ্দিনকে না রাখায় অবাক হয়েছি: কোচ নাজমুল আবেদীন

বিশ্বকাপে সহ-অধিনায়ক হিসেবে যাচ্ছেন তাসকিন আহমেদ 

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা: থাকছেন তাসকিন বাদ সাইফউদ্দিন 

কোচ নাজমুল আবেদীন ফাহিমকে নিয়ে সাকিবের একাকী অনুশীলন

বিশ্বকাপের দল ঘোষণা আজ, থাকছেন তাসকিন?

আইকন হিসেবে মোস্তাফিজকে দলে ভেড়ালো ডাম্বুলা থান্ডার্স

তারকা ক্রিকেটারদের ছাড়াই নেদারল্যান্ডসের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

৪০০ কোটি আয়, তবুও টিম মালিক কেন খেলোয়াড়ের প্রতি ক্ষুব্ধ, প্রশ্ন শেবাগের

উগান্ডার অধিনায়ক ব্রায়ান মাসাবাকে টপকে বিশ্বরেকর্ড বাবর আজমের

বিশ্বকাপের দল ঘোষণা কবে জানাল বিসিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :