ছাত্রলীগের পুনর্মিলনী অনুষ্ঠান উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ জানুয়ারি ২০২০, ১৪:৫৮ | প্রকাশিত : ০৪ জানুয়ারি ২০২০, ১৪:৪৫

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বেলা আড়াইটার দিকে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত এই অনুষ্ঠানে যোগ দিয়েছেন তিনি। এরপর পুনর্মিলনী অনুষ্ঠান উদ্বোধন করেন তিনি।

শেখ হাসিনা অনুষ্ঠানস্থলে উপস্থিত হলে স্লোগানে স্লোগানে তাকে স্বাগত জানায় ছাত্রলীগের নেতা-কর্মীরা। ‘জয় বাংলা-জয় বঙ্গবন্ধু’, ‘শেখ হাসিনার আগমন-শুভেচ্ছা স্বাগতম’ স্লোগান দিয়ে পুর্নমিলনীর প্রধান অতিথিকে বরণ করা হয়। পরে জাতীয় সংগীত ও দলীয় সংগীতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করা হয়।

ব্যাজ ও উত্তোরীয় পরিয়ে অনুষ্ঠানের প্রধান অতিথিকে বরণ করেন ছাত্রলীগের নেতারা। পরে দেশাত্মবোধক গানের গান বাজানো হয় অনুষ্ঠানে।

প্রতিষ্ঠাবার্ষিকী ও পুনর্মিলনী ঘিরে সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে আসতে থাকেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। বিভিন্ন স্থান থেকে মিছিল সহকারে তারা যোগ দেন অনুষ্ঠানে। দুপুরের আগেই ভরে যায় অনুষ্ঠানস্থল। নেতা-কর্মীরা বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি সম্বলিত ব্যানার, প্ল্যাকার্ড নিয়ে হাজির হয়েছেন পুনর্মিলনী অনুষ্ঠানে।

১৯৪৮ সালের ৪ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় জন্ম হয় বাংলাদেশ ছাত্রলীগ।

উপমহাদেশের অন্যতম প্রাচীন এই ছাত্র সংগঠনটির ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণাঢ্যভাবে পালন করতে সংগঠনের কেন্দ্রীয় সংসদের পক্ষ থেকে তিন দিনব্যাপী কর্মসূচি নেওয়া হয়েছে। এর মধ্যে প্রথমদিন শনিবার সকাল সাড়ে ছয়টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়সহ সকল সাংগঠনিক কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল সাতটায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন এবং আটটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে কেক কাটা হয়।

এছাড়া সোমবার সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাশে বটতলায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হবে। মঙ্গলবার সকাল ১০টায় কোমলমতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ এবং বিকাল চারটায় বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতার সামনে দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হবে।

ঢাকাটাইমস/৪জানুয়ারি/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

‘স্বাস্থ্যসেবায় দরিদ্র জনসংখ্যার চাহিদা পূরণে সরকারের বরাদ্দ অপর্যাপ্ত’

মঙ্গলবার ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী

মেট্রোরেল থেকে ভ্যাট আদায়ের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে সরকারের কাছে অনুরোধ

উপজেলা নির্বাচন: মাঠে নেমেছে ৪৫৭ প্লাটুন বিজিবি

কিরগিজস্তানে বাংলাদেশি ছাত্র খুব জখম হয়েছে এমন খবর নেই: পররাষ্ট্রমন্ত্রী

শিল্প খাত পরিবেশবান্ধব করতে হবে: প্রধানমন্ত্রী

মেট্রোরেলে ভ্যাট আরোপ রং ডিসিশন: ওবায়দুল কাদের

উপজেলা নির্বাচন: রাত ১২টা থেকে ১৫৭ উপজেলায় যান চলাচলে নিষেধাজ্ঞা

কিরগিজস্তানে আটকে পড়া বাংলাদেশি শিক্ষার্থীদের দেশে ফেরানোর উদ্যোগ

মেট্রোরেলের উত্তরা-টঙ্গী রুটে হবে ৫ স্টেশন

এই বিভাগের সব খবর

শিরোনাম :