অনলাইনে আয়ের অ্যাপ্লিকেশন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২০, ১৪:৪১

অনলাইনে সহজেই অর্থোপার্জন করতে চান বা কোনো ধরনের ঝামেলা না করে অতিরিক্ত অর্থোপার্জন কীভাবে করবেন। এজন্য অনলাইনে সেরা অ্যাপ্লিকেশনগুলোর দ্বারস্থ হতে হয়। তাদের সাথে আপনি সেই বিশেষ ক্রয়-বিক্রয় করার জন্য আপনার প্রয়োজনীয় অর্থ পাবেন। এরকম কয়েকটি অ্যাপ্লিকেশনের মাধ্যমে অর্থোপার্জন করতে পারেন।

ব্লেব্ল্যাকার

দ্য  ব্লেব্ল্যাকার যারা ঘন ঘন ভ্রমণ করেন তাদের জন্য অতিরিক্ত আয়ের জন্য এটি প্রথম সেরা অ্যাপ্লিকেশন। এটির সাহায্যে আপনি যখনই ট্রিপ করবেন তখন প্রতিবার সাশ্রয় করতে পারবেন, আপনার গাড়িটি একটি প্রদত্ত ভ্রমণের জন্য।

ডগহিরো

পোষা প্রাণী পছন্দ করে এবং ঘরে বসে সেগুলো গ্রহণ করতে পারে তাদের জন্য অতিরিক্ত অর্থোপার্জনের আরেকটি দুর্দান্ত উপায় হলো ডগহিরো। এটি পোষা এয়ারবিএনবি বা পোষা হোটেল হিসাবে কাজ করে। এটির সাহায্যে আপনি এমন লোকদের জন্য পশুদের হোস্ট করেন যারা বেড়াতে যাচ্ছেন বা যারা এক রাতের জন্য তাদের যত্ন নিতে পারেন না।

 99 ফ্রিল্যান্স

99 ফ্রিল্যান্স ফ্রিল্যান্সারদের জন্য একটি ব্রাজিলিয়ান প্ল্যাটফর্ম, যার মাধ্যমে আপনি নিজেকে যে যোগ্য বলে মনে করেন সেগুলো সম্পাদন করতে এবং এটি উপার্জনের জন্য নিজেকে উপলব্ধি করতে পারেন। এটির সাহায্যে আপনি প্রোগ্রামিং করতে পারবেন, ফটো বা ভিডিও ডিজাইন করতে পারেন, পাঠ্য এবং আরও অনেক কিছুই অনুবাদ করতে পারেন, সর্বোত্তম পেশাদার এবং একটি সাশ্রয়ী মূল্যের দামসহ।

প্রশ্ন-উত্তর

ওএলএক্স হলো অন্যতম বৃহৎ অ্যাপ্লিকেশন, যা সমস্ত ধরনের ব্যবহৃত আইটেমগুলো পুনরায় বিক্রয় করতে পাশাপাশি ফ্রেইট এবং মেরামতগুলোর মতো পরিষেবা সরবরাহ করতে কাজ করে। এটিতে আপনি প্রকৃত লোকের কাছ থেকে যা খুশি তা কিনতে পারেন বা আপনার প্রয়োজন হয় না এমন সমস্ত জিনিস বিক্রি করে অতিরিক্ত অর্থ উপার্জন করতে পারেন।

মলিউজ

মলিউজ অ্যাপ্লিকেশনটির মাধ্যমে আপনি অনলাইন ক্রয়ে ব্যয় করেছেন তার একটি শতাংশ পেতে পারেন।

ফ্রিল্যান্সার ডটকম

ফ্রিল্যান্সার ডটকম হলো ফ্রিল্যান্স কাজের মাধ্যমে অতিরিক্ত আয় উপার্জনের বৃহত্তম অ্যাপ্লিকেশনগুলোর মধ্যে একটি। এটিতে আপনি লিখন, অনুবাদ, সংশোধন, প্রোগ্রামিং এবং ডিজাইনের মতো সমস্ত ক্ষেত্রে সুযোগ পাবেন।

ওয়ার্কানা

ওয়ার্কানা হলো একটি স্বাধীন লাতিন আমেরিকান প্ল্যাটফর্ম, যার মাধ্যমে এটি সর্বাধিক বৈচিত্র্যময় স্বতন্ত্র কাজ প্রস্তাব করতে পারে। কেবল নিবন্ধন করুন এবং আপনার কী করা দরকার তা আবিষ্কার করুন।

গেটনিনজাস

গেটনিনজাসের মাধ্যমে আপনি সারা দেশ থেকে ক্লায়েন্টদের জন্য সমস্ত ধরনের পরিষেবা সম্পাদন করতে পারেন। তবে আপনি যে কাজগুলো করতে পারেন সেগুলো আরও ব্যবহারিক, যেমন পরিষ্কার করা, নির্মাণ বা নদীর গভীরতা নির্ণয়।

AIRBNB

যাদের বাড়িতে একটি নিখরচায় ঘর বা অনিয়ন্ত্রিত সম্পত্তি রয়েছে তাদের বাড়তি আয়ের জন্য এটি সেরা অ্যাপ্লিকেশনগুলোর মধ্যে একটি। এটির সাহায্যে তিনি তার বাড়িটি একটি হোটেলে রূপান্তরিত করেন এবং নির্দিষ্ট সংখ্যক দিনের জন্য ভাড়া নেন, যখন প্রয়োজন হয় তখন অর্থ উপার্জন করেন।

ফাইভার

ফাইভারের মাধ্যমে আপনি ফ্রিল্যান্স কাজগুলো পেতে পারেন। বিশ্বের যে কোনো জায়গায় এটির অনেক বিভাগ রয়েছে যেমন ডাব, সংগীত তৈরি এবং ফটো সম্পাদনা। সর্বনিম্ন প্রদান পাঁচ ডলার, তবে আপনি যা করেন তার মানের উপর নির্ভর করে আপনি আরও অনেক বেশি চার্জ নিতে পারেন।

 আপ ওয়ার্ক

আপওয়ার্ক ফ্রিল্যান্সারদের জন্য আরেকটি অ্যাপ্লিকেশন। এটির সাহায্যে আপনি বিভিন্ন ক্ষেত্রে যেমন লেখালেখি, সম্পাদনা এবং ডিজাইনে কাজ করতে পারেন।

উবার

এটি এমন একটি প্ল্যাটফর্ম যেখানে আপনি নিজের গাড়িটিকে ট্যাক্সিতে রূপান্তর করেন এবং শহরজুড়ে লোককে চালিত করেন। এটি ব্যবহারের জন্য গাড়ি থাকা প্রয়োজন।

পিকপেই

আপনার ক্রেডিট কার্ড ব্যবহার করে ব্যাংক প্রাপ্তিগুলো থেকে অর্থ প্রদান করতে পারেন। আপনার বোনাস হলো 50% পর্যন্ত শতাংশ সহ কিছু অর্থ প্রদানের নগদ ফেরত যা আপনার বিল পরিশোধের সময় অতিরিক্ত আয়ের গ্যারান্টি দেয়।

শেয়ার করা খাবার

যারা রান্না করতে পছন্দ করেন তাদের জন্য আদর্শ। এর উদ্দেশ্য হলো পর্যটকদের স্থানীয়দের তৈরি খাবার খাওয়ার সুযোগ করে দেওয়া।

স্লাইডজয়

একটি অত্যন্ত সাধারণ বিকল্প, যার মাধ্যমে আপনি আপনার বিজ্ঞাপনগুলো দেখার জন্য পেপালে অর্থ গ্রহণ করেন।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/আরজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :