মুজিববর্ষ যেন আনুষ্ঠানিকতায় আবদ্ধ না থাকে: শিক্ষামন্ত্রী

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৩৭

মুজিববর্ষ যেন আনুষ্ঠানিকতায় আবদ্ধ না থাকে। এ উপলক্ষে আমরা যে অভ্যাসগুলোর চর্চা করব, সারাজীবন এই চর্চা আমাদের চালিয়ে যেতে হবে। যাতে আমরা প্রত্যেকে বঙ্গবন্ধুর সোনার মানুষ হতে পারি। যেন সবাই মিলে সোনার বাংলা গড়তে পারি।

শনিবার বেলা সাড়ে ১১টায় বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে নবনির্মিত বঙ্গবন্ধু একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী দীপু মনি এসব কথা বলেন।

এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘তোমরা সকলেই ভাবতে শেখো যে, আমি মুজিব হব। মুজিববর্ষে জাতির জনকের আদর্শ পালন করলেই হবে না, তার আদর্শ বুকে লালন করে দেশ গঠনে ভূমিকা রাখতে হবে। আমাদের জীবনটাকে সুন্দর করবার জন্য, আমাদের দেশটাকে আরো উন্নত করবার জন্য আমরা অন্যের পাশে দাঁড়াবার চেষ্টা করব। কাজে, কথায় ও আচরণে আমরা বিনয়ী হব। পরোপকারী হব, অন্যের কথা ভাবব। চর্চাটি শুধু এই এক বছর নয়। এ বছর থেকে শুরু করে আমরা বাকি জীবন চালিয়ে যাব।’

শিক্ষার মানোন্নয়ন বিষয়ে তিনি বলেন, ‘সরকার শিক্ষার মাননোয়ন্নয়নে যে অঙ্গীকার করেছে তা বাস্তবায়ন করা হবে। জীবন ও দেশকে সুন্দর করতে আমরা কথায়, কাজে ও আচরণে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে অগ্রসর হচ্ছি।’

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু।

এ সময় আরো উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর সচিব নজরুল ইসলাম, বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সহসভাপতি টি জামান নিকেতা, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান মকবুল হোসেন প্রমুখ।

(ঢাকাটাইমস/২৯ফেব্রুয়ারি/পিএল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত