নয় মাসের শিশু করোনায় আক্রান্ত, বিপাকে পরিবার

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুন ২০২০, ২২:৫৭

টাঙ্গাইলের মির্জাপুরে নয় মাসের শিশু করোনা আক্রান্ত হওয়ায় তার লালন-পালন নিয়ে বিপাকে পড়েছে পরিবার। পরীক্ষায় মা-বাবার রিপোর্ট নেগেটিভ আসলেও নয় মাসের ওই শিশুটির রিপোর্ট পজিভিট আসে। তবে শিশুটির শরীরে কোন উপসর্গ নেই বলে জানিয়েছে তার পরিবার।

রবিবার সকালে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাকসুদা খানম শিশুটিসহ ওই পরিবারের তিনজনের শরীরের করোনা আক্রান্তের কথা নিশ্চিত করেছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, গত ৬ জুন উপজেলার গোড়াই নাজিরপাড়ার বাসিন্দা শিশুটির দাদার শরীরের প্রথমে করোনা শনাক্ত হয়। এরপর থেকে তিনি নিজ বাসায় আইসোলেশনের থেকে চিকিৎসা নিচ্ছেন। আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে থাকায় গত ৭ জুন শিশুটিসহ পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠায় স্থানীয় স্বাস্থ্য বিভাগ।

আজ সকালে নয় মাসের ওই শিশু ছাড়াও শিশুটির ১২ বছর বয়সী চাচাতো ভাই এবং চল্লিশ বছর বয়সী চাচির শরীরে করোনা শনাক্ত আক্রান্তের খবর পায় স্বাস্থ্য বিভাগ।

এ ছাড়া এ দিন এই পরিবারের তিনজনসহ এ উপজেলায় ১১ জন করোনা আক্রান্ত হয়েছে বলেও জানিয়েছেন স্বাস্থ্য কর্মকর্তা।

এ দিকে নয় মাসের শিশুর শরীরে করোনা আক্রান্ত হওয়ায় তাকে কিভাবে কি নিয়মে লালন-পালন করতে হবে তা নিয়ে দুশ্চিন্তায় পড়েছে শিশুটির পরিবার।

তবে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম জানিয়েছেন, মুখে মাস্ক পড়ে শিশুটিকে লালন-পালন করতে পারবেন তা মা।

তিনি জানান, সংস্পর্শে নয় আক্রান্ত ব্যক্তির হাঁচি কাশি থেকে অন্যরা সংক্রমিত হয়ে থাকে। সেজন্য মুখে ভালোমতো মাস্ক পরে শিশুটির লালন-পালনে তার মাকে পরামর্শ দেয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন।

(ঢাকাটাইমস/১৪জন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :