শ্বশুরের অন্ত্যেষ্টিক্রিয়ায় যাওয়ায় সিমন্সের বরখাস্তের দাবি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জুলাই ২০২০, ১৪:২৯

তিন টেস্টের সিরিজ খেলতে প্রায় মাসখানেক ধরে ইংল্যান্ডে অবস্থান করছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। যেহেতু করোনা মহামারী হানা দেওয়ার পর এটি ক্রিকেট মাঠে ফেরানোর লক্ষ্যে প্রথম উদ্যোগ, তাই সিরিজটি নিয়ে কড়াকড়ি একটু বেশিই। ক্যারিবীয় দ্বীপপুঞ্জ ত্যাগের আগেই ইংল্যান্ডে গিয়ে কী করা যাবে আর কী করা যাবে না সেই বিষয়ে বড়সড় এক নির্দেশনাপত্র ধরিয়ে দেওয়া হয়েছিল উইন্ডিজ ক্রিকেটার এবং স্টাফদের হাতে। তবে ইংল্যান্ডে আসার পরপরই নিজের শ্বশুরকে হারিয়েছেন দলটির কোচ ফিল সিমন্স। আর মানবিক দিক বিবেচনা করে সংশ্লিষ্টরা তাকে শ্বশুরের অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশগ্রহণের অনুমতি দেন।

তবে দলের ক্যাম্প ছেড়ে বাইরে যাওয়ার বিষয়টি উইন্ডিজ ক্রিকেট সংশ্লিষ্ট অনেকে আবার মেনে পারেননি। যেমন বার্বাডোজ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান কন্দে রাইলি কোচের পদক্ষেপকে ‘বিবেচনা বহির্ভূত এবং বেপরোয়া’ হিসেবে বর্ণনা করে তাকে পদচ্যুত করার দাবী তুলেছেন।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের বোর্ড সদস্যদের কাছে পাঠানো দীর্ঘ এক ইমেইলের মাধ্যমে এই দাবী জানিয়েছেন রাইলি। অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নেওয়ার মাধ্যমে সিমন্স দলের অন্যান্যদের জীবনকে ঝুঁকির মুখে ফেলেছেন বলে উল্লেখ করেছেন তিনি। বিশেষভাবে খেলোয়াড়দের পরিবারের কাছ থেকে বিষয়টি নিয়ে তাকে অসংখ্য প্রশ্ন করা হচ্ছে বলে জানিয়েছেন রাইলি। ইংল্যান্ড সফরে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট স্কোয়াডের ১৪ সদস্যের মাঝে ৯ জনই এসেছেন বার্বাডোজ থেকে।

যদিও ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ বিষয়টি নিয়ে দেওয়া বিবৃতিতে পরিষ্কারভাবে জানিয়েছে যে, সিমন্স যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিয়ে তবেই অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নিয়েছেন। আর সেখান থেকে ফিরেই সেলফ-আইসোলেশনে চলে গেছেন সিমন্স। এই বিষয়টিও অনুমতি দেওয়ার সময়েই নির্ধারিত হয়েছিল বলে বিবৃতিতে উল্লেখ করেছে উইন্ডিজ ক্রিকেট।

এদিকে সিমন্সের মতোই ইংল্যান্ড অধিনায়ক জো রুটকেও বিশেষভাবে দলের ক্যাম্প ত্যাগের অনুমতি দেওয়া হয়েছে। দ্বিতীয় সন্তানের জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে ছুটি নিয়েছেন তিনি। এর ফলে ৮ জুলাই থেকে শুরু হতে যাওয়া প্রথম টেস্টে খেলবেন না রুট। তার জায়গায় ইংল্যান্ডের অধিনায়কত্ব করবেন অলরাউন্ডার বেন স্টোকস।

(ঢাকাটাইমস/০২ জুলাই/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :