কিউই ক্রিকেটে জার্গেনসেনের মেয়াদ বৃদ্ধি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০২০, ১৪:৫৭

বাংলাদেশের সাবেক কোচ শেন জার্গেনসেনের সাথে চুক্তির মেয়াদ আরও দুই বছর বাড়িয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট একোডেমি (এনজেডসি)। বর্তমানে নিউজিল্যান্ড জাতীয় দলের বোলিং কোচের দায়িত্ব পালন করছেন অভিজ্ঞ এই কোচ।

জার্গেনসেনের অধীনে দারুণ সাফল্য পেয়েছে নিউজিল্যান্ডের পেস বোলিং ইউনিট। বর্তমান সময়ের অন্যতম সেরা ফাস্ট বোলিং ইউনিটেও পরিণত হয়েছে তারা। তার কোচিংয়ের অধীনে আরেকটু হলে ২০১৯ বিশ্বকাপই জিতে নিয়েছিল কিউইরা। সবকিছু মিলিয়ে জার্গেনসেনের পুরস্কারটা প্রাপ্যই ছিল। সেই পুরস্কার পেয়ে গেলেন চুক্তি বৃদ্ধির খবরে।

দুই বছর মেয়াদ বাড়ানোয় নিউজিল্যান্ড জাতীয় দলের সাথে জার্গেনসেনের বর্তমান সম্পর্ক অটুট থাকবে ২০২২ সাল পর্ডন্ত। পুরনো চুক্তি অনুযায়ী এ বছরই তার দায়িত্বের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল।

জার্গেনসেনের দ্বিতীয় মেয়াদে নিউজিল্যান্ডের বোলিং কোচ হিসেবে নিযুক্ত হন ২০১৬ সালে। এরপর থেকে তিনি কিউইদের পেস বোলিং ইউনিট সামলানোর দায়িত্বে রয়েছেন। তারও আগে ২০০৭ সালে খেলোয়াড় হিসেবে ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরপরই প্রথম দফায় নিউজিল্যান্ডের বোলিং কোচের দায়িত্ব গ্রহণ করেন। ২০১০ সাল পর্যন্ত সেই দায়িত্ব পালনের পর পরের বছর বাংলাদেশ দলের বোলিং কোচ হিসেবে নিযুক্ত হন।

২০১৩ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত বাংলাদেশের প্রধান কোচের দায়িত্বে ছিলেন শেন জার্গেসেন। তার অধীনে ২০১৩ সালে টাইগাররা নিউজিল্যান্ডকে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করেছিল, যা দেশের ক্রিকেট ইতিহাসের অন্যতম বড় সাফল্য হয়ে আছে এখনো। বাংলাদেশের কাজ করেছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) রংপুর রাইডার্সের কোচ হিসেবে।

(ঢাকাটাইমস/১৮ সেপ্টেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :