মানি লন্ডারিং প্রতিরোধে প্রাইম ব্যাংকের প্রশিক্ষণ

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২০, ২০:০৬

ব্র্যাক ব্যাংকের এএমএল এবং সিএফটি বিভাগ এবং এইচআরটিডিসি যৌথভাবে ‘অ্যান্টি মানি লন্ডারিং (এএমএল) এবং সন্ত্রাসবাদের অর্থায়ন (সিএফটি)’ প্রতিরোধ শীর্ষক দিনব্যাপী ভার্চুয়াল প্রশিক্ষণের আয়োজন করেছে। সম্প্রতি ব্যাংকের কর্মকর্তাদের জন্য এই কর্মশালার আয়োজন করা হয়।

এএমএল এবং সিএফটি বর্তমানে বিশ্বের আর্থিক খাতে গুরুত্বপূর্ণ ঝুঁকিগুলোর অন্যতম। নিয়মিত প্রশিক্ষণের ফলে কর্মীদের দক্ষতার বিকাশ এবং কর্মক্ষেত্রে উৎকর্ষতার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কারণ তারা এ জাতীয় ঝুঁকিগুলো মোকাবেলায় সচেতন এবং আরও পারদর্শী হতে পারেন। এএমএল এবং সিএফটি-তে বিশেষ দক্ষতাসম্পন্ন কর্মকর্তারা কেন্দ্রীয় ব্যাংক এবং আইন প্রয়োগকারী সংস্থার আর্থিক অপরাধ তদন্ত এবং এ বিষয়ে সচেতনতা বাড়াতে পেশাদারিত্বের সঙ্গে সহায়তা করতে পারে।

কর্মশালার উদ্বোধন করেন প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও রাহেল আহমেদ। প্রশিক্ষণ পরিচালনা করেন ইনডিপেনডেন্ট কনসালটেন্ট চৌধুরী এম এ কিউ সরওয়ার। এসময় ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ও ক্যামেলকো তৌহিদুল আলম খান, ডেপুটি ক্যামেলকো ও বিভাগীয় প্রধান ইকবাল হোসেন এবং হেড অব এইচআর জিয়াউর রহমান কর্মশালায় উপস্থিত ছিলেন।

সেন্ট্রাল কমপ্লায়েন্স কমিটির সদস্য এবং বিভিন্ন ডিভিশনের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ব্যাংকের প্রায় দেড় শতাধিক কর্মকর্তা কর্মশালায় অংশগ্রহণ করেন।

কোভিড -১৯ মহামারির কারণে সামাজিক দূরত্ব বজায় রাখতে ব্যাংক ভার্চুয়াল মিডিয়ার সাহায্যে প্রশিক্ষণটি আয়োজন করে।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :