চাকরির নামে প্রতারণা, গ্রেপ্তার ২৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ ডিসেম্বর ২০২০, ১৫:১১ | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০২০, ১৪:০৫

চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে ২৮ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। আশুলিয়া-সাভার ও রাজধানীর মিরপুর, ভাটারা এলাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আলাদাভাবে এদেরকে গ্রেপ্তার করা হয়।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, দেশের বিভিন্ন জেলার বেকার যুবকদের চাকরি দেয়ার নামে কিছু ব্যক্তি ও প্রতিষ্ঠান প্রতারণা করছে এমন অভিযোগের ভিত্তিতে ২৯ নভেম্বর দুপুর থেকে রাত পর্যন্ত রাজধানীসহ ঢাকার পাশের আশুলিয়া সাভার এলাকায় অভিযান চালিয়ে ২৮ জনকে গ্রেপ্তার করা হয়। এছাড়া এ সময় চাকরিপ্রার্থী ৫০ ভুক্তভোগীর সন্ধান মেলে।

র‍্যাব আরও জানিয়েছে, রাজধানীর শাহ আলী থানার মুক্ত বাংলা শপিং কমপ্লেক্সে “প্রসেস সিকিউরিটি সার্ভিস লিমিটেড” নামক প্রতিষ্ঠান থেকে ৬৫টি জীবন বৃত্তান্ত ফর্ম, ৩টি সিল, ১টি ব্যানার, ৪টি ডায়েরি ও ৪ জন ভুক্তভোগীসহ ভুয়া চাকরিদাতা ৬ প্রতারককে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- মোসলে উদ্দিন, ফজলুল ইসলাম সুনাম, মো. আব্দুল মান্নান, রেজওয়ান মাহমুদ রনি, রাজু চন্দ্র শর্মা ও সাখাওয়াত হোসেন সজিব (২২)।

অন্যদিকে রাজধানীর কাফরুল সেনপাড়া এলাকার “Oyster International limited” নামের প্রতিষ্ঠান থেকে ২টি ভর্তির আবেদন বই, ২টি অঙ্গীকারনামা বই, ৪টি স্ট্যাম্প সিল, ১টি ব্যানার, ৭টি আইডি কার্ড, ৩টি টাকা জমার রসিদ বই, ১টি টাকা খতিয়ান বই, নগদ ৮ হাজার ৩৯৬ টাকা ও ১৬ জন ভুক্তভোগীসহ ৫ প্রতারককে গ্রেপ্তার করা হয়।

এরা হলেন- আল-রাব্বি হাসান, পরিতোষ আওয়াল, নুর কালাম, হাসিবুর রহমান ফয়েজ ও মো. মামুন মিয়া।

এছাড়া রাজধানীর প্রগতি সরণির নর্দা এলাকায় “Amecon security services limited” নামক প্রতিষ্ঠান থেকে ২২টি চাকরির বিজ্ঞাপন, ১৮টি ব্যাংকে টাকা জমার রসিদ, ৭টি রেজিস্টার বই, ৬৫টি জীবন-বৃত্তান্ত ফরম, ৫০টি লিফলেট, ৭১ টি বিজ্ঞাপন, ৮টি সিল ও ৯ জন ভুক্তভোগীসহ ভুয়া চাকরিদাতা গোলাম মোস্তফা, তোফাজ্জল হোসেনকে গ্রেপ্তার করা হয়।

ঢাকা জেলার আশুলিয়ার টোংগাবাড়ি এলাকায় “Gym Security Ltd” নামক প্রতিষ্ঠান থেকে ৪০টি নিয়োগ বিজ্ঞপ্তি ফরম, ৩টি ভর্তি ফরম, ৭টি হলফনামা, ১০টি আইডি কার্ড, ৭টি যোগদানপত্র ও ১৫ জন ভুক্তভোগীসহ ভুয়া চাকরিদাতা ১৪ প্রতারককে গ্রেপ্তার করা হয়।

এছাড়া সাভারের কালমা এলাকা থেকে আয়কর অফিসে চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে ২টি ভুয়া নিয়োগপত্র ও ৬ জন ভুক্তভোগীসহ ভুয়া চাকরিদাতা ১ প্রতারককে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা র‍্যাবকে জানিয়েছে, রাজধানীসহ ঢাকা জেলার বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে বিভিন্ন নামে-বেনামে প্রতিষ্ঠান খুলে দেশের বিভিন্ন স্থান থেকে মধ্যশিক্ষিত বেকার ও আর্থিকভাবে অসচ্ছল যুবক/যুবতীদের আকর্ষণীয় ও উচ্চ বেতনের চাকরির প্রলোভন দেখিয়ে ভুয়া নিয়োগপত্র দিয়ে দীর্ঘদিন যাবত প্রতারক চক্রটি বিপুল টাকা হাতিয়ে নিচ্ছিল।

(ঢাকাটাইমস/০২ডিসেম্বর/এআর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :