প্রথম ছবিতেই স্টার সিনেপ্লেক্সের বাজিমাত

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২০, ১৩:৩০

দেশ-বিদেশের সেরা সেরা সব সিনেমা প্রদর্শন করাই প্রধান কাজ বাংলাদেশের সবচেয়ে নামিদামি প্রেক্ষাগৃহ স্টার সিনেপ্লেক্সের। এর বাইরে গত বছর প্রথমবারের মতো একটি সিনেমা প্রযোজনা করেছিল স্বনামধন্য এই প্রতিষ্ঠানটি। তাতেই বাজিমাত! বলছি ‘ন ডরাই’ সিনেমাটির কথা। ২০১৯ সালের জন্য ঘোষিত জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ছয়টি বিভাগে পুরসআকর জিতেছে ছবিটি।

‘ন ডরাই’ মুক্তি পেয়েছিল ২০১৯ সালের ২৯ নভেম্বর। এটি এ বছর ‘তৌকীর আহমেদ’ পরিচালিত ‘ফাগুন হওয়ায়’-এর সঙ্গে যৌথভাবে সেরা চলচ্চিত্রের পুরস্কার জিতেছে। ছবিটি পরিচালনা করেছেন তরুণ নির্মাতা তানিম রহমান অংশু। সেরা পরিচালক বিভাগে তিনিও জিতেছেন জাতীয় পুরস্কার। এছাড়া ছবির প্রধান একটি চরিত্রে অভিনয় করে সুনেরা বিনতে কামাল জিতেছেন সেরা অভিনেত্রীর পুরস্কার।

অন্য যে তিনটি বিভাগে পুরস্কার জিতেছে স্টার সিনেপ্লেক্স প্রযোজিত ‘ন ডরাই’ সেগুলো হলো- সেরা চিত্রনাট্যকার মাহবুব উর রহমান, সেরা চিত্রগ্রাহক সুমন কুমার সরকার এবং সেরা শব্দগ্রাহক রিপন নাথ।

প্রথম ছবির এমন সাফল্য সম্পর্কে প্রযোজক ও স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল বলেন, ‘এটা আমাদের জন্য অনেক বড় প্রাপ্তি। গতানুগতিক ধারার বাইরে গিয়ে সম্পূর্ণ ভিন্নধর্মী একটা গল্প নিয়ে ‘ন ডরাই’ নির্মাণ করেছি। এটা একটা চ্যালেঞ্জ ছিল। জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাবো এমনটা ভাবনায় ছিল না। এ পুরস্কার আমাদের জন্য অনুপ্রেরণার। আমি সত্যিই ভীষণ আনন্দিত এবং গর্বিত। এ অর্জন আমাদের আগামীতে আরো ভালো ছবি নির্মাণে উৎসাহ ও সাহস জোগাবে। ছবির সঙ্গে জড়িত সবাইকে বিশেষ ধন্যবাদ। সেইসঙ্গে দর্শকদের প্রতিও কৃতজ্ঞতা।’

তিনি আরো বলেন, ‘নতুনদের নিয়ে কাজ করেছি আমরা। নতুন হলেও প্রত্যেকে খুব ভালো কাজ করেছেন। সকলের চেষ্টা আর শ্রমেই ছবিটি দাঁড়িয়েছে। এক্ষেত্রে ছবির নির্বাহী প্রযোজক জেফার রহমানের কথা উল্লেখ করতে চাই। তিনি এ বিষয়টিকে উৎসাহিত করেছেন। তার প্রতি বিশেষ কৃতজ্ঞতা।’

ঢাকাটাইমস/০৫ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :