পান্তের সেঞ্চুরিতে ভালো অবস্থানে ভারত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মার্চ ২০২১, ১৯:১৩

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টের দ্বিতীয় দিনে অসাধারণ শতরান করেছেন ভারতীয় ব্যাটসম্যান রিশাব পান্ত। তার সেঞ্চুরির উপর ভর করে দ্বিতীয় দিন শেষে ৮৯ রানের লিডে আছে স্বাগতিক ভারত। শুক্রবার দিন শেষে ভারতের সংগ্রহ ৭ উইকেটে ২৯৪ রান। গতকাল (বৃহস্পতিবার) ম্যাচের প্রথম দিন টস জিতে ব্যাট করতে নেমে ইংল্যান্ড অলআউট হয়েছিল ২০৫ রান করে।

শুক্রবার পান্ত যখন ব্যাট করতে নামেন তখন ভারতের রান ৪ উইকেট হারিয়ে ৮০। ফিরে গিয়েছেন পূজারা, কোহলি, রাহানেরা। কিছুক্ষণ পরে ফিরে যান রোহিত শর্মাও। এরপরই পান্তের দৃঢ় ব্যাটিংয়ে ঘুরে দাঁড়ায় ভারত।

গোটা ইনিংসেই সাবলীল ব্যাটিং করেন পান্ত। পরিণত রিশাবকে আউট করার জন্য বারবার রুট বোলার বদল করলেও টলানো যায়নি তাকে। শেষ পর্যন্ত ১১৮ বলে ১০১ রান করে ড্রেসিংরুমে ফেরেন তিনি। গোটা ইনিংসে মারেন ১৩টি চার ও ২টি ছয়।

ব্যাট হাতে উল্লেখযোগ্য অবদান রাখেন ওয়াশিংটন সুন্দরও। ১১৭ বলে ৬০ রান করেন তিনি। পান্তের ইনিংসের প্রশংসা করে টুইট করেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। ভবিষ্যতে পান্ত সব ফরম্যাটে বিশ্বসেরা হওয়ার ক্ষমতা রাখেন বলেও মন্তব্য করেন তিনি।

এদিন ব্যাট হাতে ব্যর্থ হন অধিনায়ক কোহলি, রাহানে, পুজারারা। শূন্য হাতেই ফিরতে হয় কোহলিকে। পূজারা ১৭ ও রাহানে ২৭ রান করে ড্রেসিংরুমের পথ ধরেন।

(ঢাকাটাইমস/৫ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :