টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ড্র হলে কী হবে?

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ মার্চ ২০২১, ১২:২৫ | প্রকাশিত : ০৭ মার্চ ২০২১, ১২:১৬

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হচ্ছে ভারত ও নিউজিল্যান্ড। লর্ডসে আগামী ১০ জুন থেকে ১৪ জুন এই ফাইনাল খেলা অনুষ্ঠিত হওয়ার কথা। যেহেতু এটি টেস্ট ম্যাচ, তাই ড্র হতেই পারে। কী হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা ড্র হলে?

আইসিসির নিয়ম অনুযায়ী এই খেলা ড্র হলে দুই দলকেই যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। তখন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এবং নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের হাতে একসঙ্গে উঠবে বিজয়ীর ট্রফি।

বৃষ্টি বা অন্য কোনো কারণে খেলা বন্ধ থাকলে বাড়তি একদিন খেলা হবে। অর্থাৎ ‘রিজার্ভ ডে’ রাখা হয়েছে। তবে অতিরিক্ত দিন খেলা করার প্রশ্ন তখনই আসবে, যদি প্রতি দিন ৬ ঘণ্টা করে ৫ দিনে মোট ৩০ ঘণ্টা খেলা সম্ভব না হয়।

প্রতি দিন নির্দিষ্ট ৯০ ওভার বা ৬ ঘণ্টার মধ্যে যে পরিমাণ খেলা হবে না, সেটা যদি সেই দিনই পুষিয়ে নেওয়া যায় তাহলে অতিরিক্ত দিনের প্রশ্ন আসবে না। ধরা যাক, খেলার দ্বিতীয় দিন বৃষ্টির কারণে ৩ ওভার নষ্ট হল। সেই ৩ ওভার দ্বিতীয় দিনই বাড়তি সময় খেলিয়ে নেওয়া হলে আর অতিরিক্ত দিন খেলা হবে না। কিন্তু যদি বৃষ্টিতে একটা গোটা দিন ভেস্তে যায় এবং পরের দিনগুলোয় মাত্র ৩ ওভার করা সম্ভব হয় তাহলে অতিরিক্ত দিন খেলানো হবে।

(ঢাকাটাইমস/৭ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :