বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস শুরু ১ এপ্রিল

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০২১, ২০:৪৩

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শুরু হতে যাচ্ছে ‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-২০২০’। বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস ১ এপ্রিল শুরু হয়ে চলবে ১১ এপ্রিল পর্যন্ত ।

দেশব্যাপী সাতটি জেলার ২৯টি ভেন্যুর এই ক্রীড়াযজ্ঞে ৩১ ডিসিপ্লিনের ৫৩০০ ক্রীড়াবিদ ১২৭১টি পদকের জন্য লড়বেন। এর মধ্যে সোনার পদক রয়েছে ৩৭৮টি। গেমসের মাঠের আয়োজন নিয়ে আয়োজক বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) রবিবার আনুষ্ঠানিকভাবে গেমস শুরুর ঘোষণা দিয়েছে।

গেমসটি গত বছরের এপ্রিলে হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের প্রভাবে তা হতে পারেনি। আগামী ১ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি গেমসের উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে থাকছে বাংলাদেশের খেলাধুলা নিয়ে নানান দিক। তবে তার আগেই নারী ক্রিকেট দলের খেলা সিলেটে শেষ হয়েছে। পুরুষ ফুটবল দলের খেলা শুরু হয়েছে বৃহস্পতিবার।

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের মশাল বঙ্গবন্ধুর জন্মস্থান টুঙ্গীপাড়ায় তার সমাধিস্থলে প্রজ্বলন করবেন বিওএর সভাপতি ও সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। এরপর বঙ্গবন্ধু স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে মশাল প্রজ্বলন করবেন গলফার সিদ্দিকুর রহমান এবং সাঁতারু মাহফুজা খাতুন শিলা।

উদ্বোধনী অনুষ্ঠানে মাঠে ক্রীড়াবিদদের পক্ষ হতে শপথ পাঠ করবেন দেশসেরা আর্চার রোমান সানা।

গেমস আয়োজনে বাজেট ধরা হয়েছিল ৩৮ কোটি টাকা। কিন্তু শেষ পর্যন্ত তা কমিয়ে ২০ কোটি টাকা করা হয়েছে। যদিও সরকার থেকে ১৫ কোটি টাকা পাচ্ছে বিওএ।

তারপরেও বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস সফলভাবে আয়োজিত হবে বলে বিওএর মহাসচিব সৈয়দ শাহেদ রেজা সংবাদ সম্মেলনে বলেছেন, আমাদের সবধরনের আয়োজন সম্পন্ন। দেশব্যাপী বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস হবে। আশা করছি, সফলভাবেই সবকিছু হবে।

বিওএ মহাসচিব বলেন, আমরা সব ক্রীড়াবিদদের করোনা পরীক্ষা করছি। যারা নেগেটিভ হবে, তারাই খেলবে। এছাড়া অন্য সবধরণের সতর্কতা নেয়া হয়েছে। যেন গেমস ঠিকভাবে হতে পারে।

বিওএর অডিটরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- বিওএর সহ-সভাপতি ও স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান শেখ বশির আহমেদ মামুন, উপ-মহাসচিব ও স্টিয়ারিং কমিটির কো-চেয়ারম্যান আসাদুজ্জামান কোহিনুর, উপ-মহাসচিব ও স্টিয়ারিং কমিটির সদস্য সচিব আশিকুর রহমান মিকু এবং মিডিয়া অ্যান্ড পাবলিসিটি কমিটির সদস্য সচিব ও বিওএর কোষাধ্যক্ষ কাজী রাজিব উদ্দিন আহমেদ চপলসহ অন্যান্য কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/২৮মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :