মহারাষ্ট্রে হাসপাতালে কোভিড ওয়ার্ডে আগুন, নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ নভেম্বর ২০২১, ১৫:৫৯

ভারতের মহারাষ্ট্রের আহমেদনগরে একটি হাসপাতালের কোভিড ওয়ার্ডে আগুন লেগে ১০ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। শনিবার বেলা ১১টার দিকে হাসপাতালটির আইসিইউতে অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটে। সেখানে মোট ২৫ জন করোনা রোগী ভর্তি ছিলেন।

হিন্দুস্থান টাইমস এর খবর, ভয়ঙ্কর আগুনে কালো ধোঁয়ায় ভরে যায় হাসপাতাল চত্বর। যে ওয়ার্ডটিতে আগুন লাগে, সেখানে বেড থেকে শুরু করে কোনো সরঞ্জামই আস্ত নেই।

আহমেদনগরের জেলাশাসক ডা. রাজেন্দ্র ভোঁসলে জানিয়েছেন, হাসপাতালের অন্যান্য রোগীদের পাশের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঠিক কী কারণে আগুন লেগেছে, তা এখনও স্পষ্ট নয়। তবে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক সংবাদমাধ্যমে বলেছেন, করোনা রোগীদের চিকিত্সার জন্য সম্প্রতি ওই ওয়ার্ডটি তৈরি করা হয়েছিল। কিন্তু সেই ওয়ার্ডেই কীভাবে আগুন লাগল, তা খতিয়ে দেখা হচ্ছে। হাসপাতালে আগুন লাগার ঘটনাকে অত্যন্ত গুরুতর বিষয় বলে উল্লেখ করেন মন্ত্রী।

এদিকে, আহমেদনগরের বিধায়ক সংগ্রাম জগতাপ বলেছেন, যাদের গাফিলতিতে এই দুর্ঘটনা ঘটেছে তাদের কঠিন শাস্তি পেতে হবে। সরকার মৃত রোগীর আত্মীয়দের ক্ষতিপূরণের ব্যবস্থা করবে বলেও তিনি জানান।

ঢাকাটাইমস/০৬নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :