রাজপথে লাগাতার কর্মসূচি চান বিএনপি নেতারা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০২১, ১৫:০৫

দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে নিয়ে তার সুচিকিৎসার দাবি আদায়ে ঘরোয়া কর্মসূচি থেকে বের হয়ে রাজপথে লাগাতার আন্দোলন কর্মসূচি চান বিএনপির নেতারা।

শীর্ষ নেতাদের উদ্দেশ্য বিএনপির মহানগর ও অঙ্গ সংগঠনের নেতারা বলেন, চেয়ারপারসনের মুক্তির জন্য আর কোনো নরম কর্মসূচি নয়, এখনই মাঠের লাগাতার কর্মসূচি দিতে হবে। জীবন দিয়ে হলেও তারা কর্মসূচি বাস্তবায়ন করবেন।

শনিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মুক্তি ও বিদেশের উন্নত চিকিৎসার দাবিতে গণঅনশনে হাইকমান্ডের কাছে এমন কর্মসূচি দেওয়ার দাবি করেন বিভিন্ন পর্যায়ের নেতারা। সকাল নয়টা থেকে শুরু হওয়া এই কর্মসূচি চলবে বিকাল চারটা পর্যন্ত।

অনশনে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু বলেন, শেখ হাসিনার সরকারকে ক্ষমতা থেকে সরাতে না পারলে বেগম খালেদা জিয়ার মুক্তি মিলবে না। তার চিকিৎসাও হবে না। তাই লাগাতার কর্মসূচি দিয়ে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে মাঠে নামতে হবে। সরকারকে ক্ষমতা থেকে সরাতে হবে। আমরা সব ধরণের কর্মসূচি বাস্তবায়নে রাজপথে থাকবো।

জাতীয়তাবাদী কৃষক দলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল বলেন, কর্মসূচি গিয়ে ঘরে বসে থাকা যাবে না। মাঠে থাকতে হবে। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে মাঠে না নামতে পারলে সরকারের কাছ থেকে দাবি আদায় করা যাবে না। চেয়ারপারসনও মুক্তি পাবেন না। লাগাতার কর্মসূচি দিন, আমি প্রতিশ্রুতি দিচ্ছি মাঠে থাকবো। জীবনের বিনিময় হলেও চেয়ারপারসনের মুক্তির আন্দোলন তরান্বিত করবো।

যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু বলেন, বেগম খালেদা জিয়া হাসপাতালে আর আমরা ঘরে বসে থাকতে পারি না। তার কিছু হলে আমরা যদি কিছু করতে না পারি তাহলে কারো রাজনীতি করার অধিকার থাকবে না। তার জন্য হৃদয়ে রক্তক্ষরণ হয়। রাতে ঘুম হয় না। তাই সবাইকে বলবো প্রস্তুত হন। নেতাদের বলবো আপনারা কর্মসূচি দিন। সরকারকে হটাতে আমরা মাঠে থাকার প্রতিশ্রুতি দিচ্ছি। রক্তের বিনিময়ে হলেও কর্মসূচিতে থাকবো৷

দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর সঞ্চালনায় গণঅনশনে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নীরব, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, কৃষক দলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি'র আহবায়ক আব্দুস সালাম, উত্তর বিএনপি'র আহবায়ক আমানউল্লাহ আমান, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টু সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নিয়েছেন।

বিকাল চারটা পর্যন্ত চলা গণঅনশন কর্মসূচি থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নতুন কর্মসূচি ঘোষণা করবেন।

ঢাকাটাইমস/২০নভেম্বর/বিইউ/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

সাবেক সেনাপ্রধানের ওপর দেওয়া স্যাংশনে সরকার বিমূঢ় হয়ে গেছে: রিজভী

জোটের রাজনৈতিক ভবিষ্যৎ স্পষ্ট হবে ১৪ দলের সভায়

বিএনপি যেন জনগণের পক্ষে না দাঁড়াতে পারে সেজন্য চলছে গ্রেপ্তার: মজনু

আজিজ আহমেদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা সেনাবাহিনীর মর্যাদা ক্ষুণ্ণ করেছে: গণতন্ত্র মঞ্চ

অ্যাম্বুলেন্স চালিয়ে আহতদের হাসপাতালে নিয়ে আলোচিত হন এমপি আজীম

‘গাজার গণহত্যাকে যারা স্বীকার করে না তাদের নিষেধাজ্ঞা নিয়ে মাথা ব্যথা নেই’

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে ১৫ দিনের কর্মসূচি ঘোষণা বিএনপির

বিদ্যুৎ খেকো সরকারকে করুণ পরিণতি ভোগ করতে হবে: এবি পার্টি 

ইসলামী আন্দোলনে অতিথি হয়ে থাকার কোনো কৃতিত্ব নেই: শফিকুল ইসলাম 

জিয়াউর রহমান বাকশালের সদস্য হয়েছিলেন: নানক

এই বিভাগের সব খবর

শিরোনাম :