এক মাসেও সচল হয়নি আহসানগঞ্জ স্টেশনের পানির পাম্প

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ)
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০২২, ১১:৩৯

নওগাঁর আত্রাই স্টেশনে যাত্রীদের বিশ্রামাগারে একমাস যাবত পানির ব্যবস্থা নেই। ফলে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। প্রায় এক মাস পূর্বে পানির পাম্প নষ্ট হয়ে যাওয়ার পর থেকে বিশ্রামাগারের টয়লেটগুলোতে পানি পাওয়া যাচ্ছে না।

জানা যায়, আত্রাই আহসানগঞ্জ স্টেশন একটি গুরুত্বপূর্ণ স্টেশন। এ স্টেশনে ঢাকা- চিলাহাটি ও ঢাকা-পঞ্চগড়ের মধ্যে চলাচলকারী দুই জোড়া আন্তঃনগর, রাজশাহী- চিলাহাটি ও রাজশাহী-পঞ্চগড়ের মধ্যে চলাচলকারী দুই জোড়া আন্তঃনগর ও এক জোড়া মেইল ট্রেন, খুলনা-চিলাহাটির মধ্যে চলাচলকারী এক জোড়া আন্তঃনগরসহ এক জোড়া মেইল ট্রেনের স্টপেজ এ স্টেশনে রয়েছে। ফলে প্রতিদিন এ স্টেশন থেকে শত শত যাত্রী ট্রেনযোগে দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করে থাকেন। যেহেতু এ প্লাটফরমে যাত্রীদের বসার কোন ব্যবস্থা নেই, তাই তাদের অধিাকাংশ সময় বিশ্রামগারে বসে অপেক্ষা করতে হয়। বিশেষ করে ট্রেন বিলম্বে চলাচল করলে এ অপেক্ষার সময় আরও বেড়ে যায়। এদিকে দীর্ঘ প্রায় এক মাস ধরে বিশ্রামাগারসহ পুরো স্টেশনের টয়লেটগুলোতে পানির ব্যবস্থা না থাকায় যাত্রী ও স্টেশন কর্মকর্তা কর্মচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ বিষয়ে আহসানগঞ্জ স্টেশন মাস্টার ছাইফুল ইসলাম বলেন, গত প্রায় এক মাস পূর্বে আমাদের এ স্টেশনের পানির পাম্প নষ্ট হয়ে গেছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের লিখিতভাবে জানানো হয়েছে। গত প্রায় ২০/২২ দিন পূর্বে তারা এ পাম্পটি উঠিয়ে নিয়ে গেছে। কিন্তু অধ্যাবধি নতুন করে পানির পাম্প স্থাপন করা হয়নি। পানির পাম্প স্থাপনের জন্য আমি গত ২৮ ফেব্রুয়ারি শান্তাহার ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (ইলেক)-কে লিখিতভাবে জানিয়েছি।

এ বিষয়ে বাংলাদেশ রেলওয়ে (পশ্চিম) শান্তাহারের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (ইলেক)শফিউল আলম বলেন, বিষয়টি আমাকে জানানোর পর আমি বিভাগীয় প্রকৌশলীকে বিষয়টি অবহিত করেছি। তারা বরাদ্দ দিলেই আমরা পানির পাম্পটি স্থাপন করে দেব।

(ঢাকাটাইমস/২৬মার্চ/এলএ/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :