অপহরণকারীর ফাঁদে তাবলিগে আসা থাই নাগরিক

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ জানুয়ারি ২০১৭, ২০:২৩ | প্রকাশিত : ০৩ জানুয়ারি ২০১৭, ১৯:৪০
আটক জনি (বাঁয়ে), থাই নাগরিক তিরাপাপ বিল্লাল (ডানে)।

রাজধানীর কাকড়াইল মসজিদে তাবলিগ জামাতে আসা থাইল্যান্ডের এক নাগরিককে চাঁদপুর লঞ্চঘাট থেকে উদ্ধার করেছে পুলিশ। তাকে অপহরণ করে নিয়ে যাওয়া হয়েছিল বলে জানিয়েছে পুলিশ। তার নাম তিরাপাপ বিল্লাল (২৩)। মঙ্গলবার দুপুরে চাঁদপুর লঞ্চঘাট থেকে তাকে উদ্ধার করা হয়। এঘটনায় জড়িত থাকার দায়ে জনি চৌধুরি নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

পুলিশ জানায়, সোমবার রাত ১১টায় ঢাকা কাকরাইল মসজিদ থেকে জনি চৌধুরী ও তার সহযোগী তাবলিগ জামাতে আসা থাই নাগরিক তিরাপাপ বিল্লাল (২৩)কে নানা ধরনের প্রলোভন দেখিয়ে মসজিদের বাইরে নিয়ে আসে। মঙ্গলবার সকাল ৭টায় চাঁদপুরগামী এমভি সোনার তরী-২ লঞ্চে উঠে ওই থাই নাগরিককে চাঁদপুর নিয়ে আসে তারা। একপর্যায়ে লঞ্চে বিদেশি নাগরিকের সঙ্গে থাকা ডলার ও মালামাল হাতিয়ে নেয়ার চেষ্টা করে। পরে লঞ্চ কর্তৃপক্ষ ও যাত্রীরা বিষয়টি বুঝতে পেরে নৌ-পুলিশ কে বিষয়টি অবহিত করে। 

চাঁদপুর লঞ্চঘাটে দুপুরে সোনার তরী এসে ভিড়লে ওই বিদেশী নাগরিককে উদ্ধার করে এবং জনি চৌধুরী নামে অপহরণকারী চক্রের ১ জনকে আটক করে নৌ-পুলিশ। অপর অপহরণকারী পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। 

নৌ-পুলিশের ইনচার্জ মো. শহিদুল ইসলাম ঢাকাটাইমসকে জানান, ঢাকা কাকরাইল মসজিদে থাইল্যান্ড থেকে গত ২৩ ডিসেম্বর ৮ সদস্যদের টিমের সঙ্গে তাবলিগ জামাতে যোগ দিতে তিরাপাপ বিল্লাল এসেছিলেন। আটক অপহরণকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/০৩জানুয়ারি/প্রতিনিধি/ইএস) 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত