হোয়াইট হাউজ থেকে ওবামার শেষ ছবি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ জানুয়ারি ২০১৭, ১৭:০৯ | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০১৭, ১০:০৮

যদিও গতকাল অনুষ্ঠিত হয়েছে নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিষেক অনুষ্ঠান। কিন্তু এর মধ্যে হোয়াইট হাউজ থেকে বিদায়ী ৪৪তম প্রেসিডেন্ট বারাক ওবামার একটি ছবি অনেক না বলা কথাই বলে দেয়।

হোয়াইট হাউজ থেকে শেষবারের মতো পোস্ট করা সেই ছবিবে ‘শক্তিশালী মেমরি’ বলে উল্লেখ করেছেন ওবামা। ২০১৫ সালের ৭ মার্চ যুক্তরাষ্ট্রের আলমাবা রাজ্যে এক র‌্যালিতে লাখো জনতার সঙ্গে অংশ নিয়েছিলেন ওবামা পরিবার। সেখানে সাধারণ জনগণের সঙ্গে হাত ধরে হাঁটতে দেখা যায় ওবামা, সাবেক ফার্স্টলেডি মিশেল ওবামা ও তাদের দুই সন্তান মালিয়া এবং শাসাকে।

সেই ছবি পোস্ট করে ওবামা টুইট করেছেন, ‘হ্যাঁ আমরা পারি। হ্যাঁ আমরা করে দেখিয়েছি। ধন্যবাদ গত আট বছর সঙ্গে থাকার জন্য।’

এদিকে গতকাল শপথ নিয়েছেন নতুন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউজের ইতিহাসে এই প্রথম কোন প্রেসিডেন্ট সবচেয়ে কম জনপ্রিয়তা নিয়ে চার বছরের জন্য দেশের শাসনভার পেল। শপথের দিনেও ওয়াশিংটনসহ গোটা যুক্তরাষ্ট্র জুড়ে হয়েছে ট্রাম্প বিরোধী বিক্ষোভ। পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনাও ঘটেছে। আটক হয়েছে দুই শতাধিক।

ট্রাম্পের শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওবামা ও তার স্ত্রী মিশেল। এসেছিলেন ট্রাম্পের প্রধান প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিনটনও। সঙ্গে ছিলেন স্বামী বিল ক্লিনটন। যদিও ট্রাম্পের অভিষেক অনুষ্ঠানে আগত অতিথির সংখ্যা ছিল ওবামার অভিষেক অনুষ্ঠানের প্রায় অর্ধেক। বৃষ্টিভেজার আবহাওয়ার মধ্যেও ট্রাম্প সমর্থকরা জড়ো হয়েছিলেন ইতিহাসের সাক্ষী হতে। শপথ দিয়ে যুক্তরাষ্ট্রকে সবার আগে প্রাধান্য দেওয়ার অঙ্গীকার করেন ট্রাম্প।

(ঢাকাটাইমস/২১জানুয়ারি/জেএস)  

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত