বিএনপিকে নির্বাচনে আনতে পরিবেশ তৈরির চেষ্টা চলছে: সিইসি

গোপালগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০১৭, ২৩:১৭ | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:৪৯

আগামী সংসদ নির্বাচনে বিএনপিকে আনতে পরিবেশ ও ক্ষেত্র প্রস্তুত করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার এ টি এম নুরুল হুদা। তিনি বলেন, সব দলের অংশগ্রহণে আগামী নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে তার কমিশন কাজ করছে।

বৃহস্পতিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন নতুন সিইসি। গত ১৫ ফেব্রুয়ারি দায়িত্ব গ্রহণের পর তারা জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানাতে গোপালগঞ্জ আসেন।

নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন করা বিএনপি ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন বর্জন করে। তবে এখন তারা আর সেই দাবি তুলছে না। নির্বাচনকালীন সহায়ক সরকারের প্রস্তাব দেয়া হবে জানিয়ে বিএনপিপন্থি বুদ্ধিজীবীরা আভাস দিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেই সেই সরকারের প্রধান রাখার প্রস্তাব করা হতে পারে।

নব নিযুক্তি প্রধান নির্বাচন কমিশনারের সমালোচনা করলেও এই কমিশনকে প্রত্যাখ্যান করেনি বিএনপি। এই অবস্থায় ঘুরে ফিরে আসছে, বিএনপি এবার আর নির্বাচন বর্জন করবে কি না।

সিইসির কাছেও এই বিষয়টি জানতে চান সাংবাদিকরা। তবে এ নিয়ে সরাসরি কোনো জবাব দেননি তিনি। বলেন, ‘এখানে এ প্রশ্ন করবেন না। এ প্রশ্নের জবাব দেয়ার পরিবেশ এটা নয়। আমি আগেও মিডিয়ায় এ প্রশ্নের জবাব অনেক বার  দিয়েছি। তা প্রচার হয়েছে। সঙ্গত কারণে এ বিষয়ে এখানে কথা বলার মন মানসিকতা আমাদের নেই।’

বঙ্গবন্ধুর সমাধিতে নির্বাচন কমিশন শ্রদ্ধা জানানোয় এ নিয়ে কোনো বিতর্ক হতে পারে কি না-জানতে চাইলে সিইসি বলেন, 'আমরা সাংবিধানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাংবিধানিকভাবে স্বীকৃত।  সে কারণে আমরা জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানিয়েছি। এখানে এসে আমরা  আবেগে আপ্লুত হয়ে পড়েছি।’

এর আগে সিইসি অন্য কমিশনারদেরকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন। পরে সেখানে পুষ্পস্তবক অর্পণ, কবর জিয়ারত, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন। এরপর তিনি বঙ্গবন্ধু ভবনে যান এবং পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে তাতে সই করেন।

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম, শাহাদাত হোসেন চৌধুরী, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ, জেলা প্রশাসক মোহাম্মদ মোকলেসুর রহমান সরকার এ সময় উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত