ফরিদগঞ্জে খুনের দায়ে একজনের ফাঁসি

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০১৭, ১৬:৪২

চাঁদপুরের ফরিদগঞ্জের লড়াইরচর গ্রামে গাছকাটাকে কেন্দ্র করে এক ব্যক্তিকে হত্যার দায়ে আ. ছাত্তার (৬০) নামে এক বৃদ্ধকে মৃত্যুদ- দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে একলাখ টাকা জরিমানা করা হয়।

সোমবার দুপুর সাড়ে ১২টায় চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. মামুনুর রশিদ এই রায় দেন।

ফাঁসির সাজাপ্রাপ্ত আঃ ছাত্তার লড়াইরচর গ্রামের মৈশাল বাড়ির মৃত আশ্বাদ আলী মৈশালের ছেলে।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০০০ সালের ৭ ডিসেম্বর সিরাজ ও আঃ ছাত্তারের পরিবারের মধ্যে গাছের পাতা কুড়ানো নিয়ে ঝগড়া বিবাদ হয়। এই ঘটনার পরদিন ৮ ডিসেম্বর সকাল ১০টায় আ. ছাত্তার নিহত সিরাজুল ইসলামের নারিকেল ও সুপারি গাছ কাটতে যায়। এতে বাধা দিতে গেলে আ. ছাত্তার ছুরি দিয়ে সিরাজুল ইসলামের বুকে আঘাত করে। ঘটনাস্থলে সিরাজুল ইসলাম লুটিয়ে পড়লে স্বজনরা উদ্ধার করে উপজেলা হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়।

এই ঘটনায় নিহত সিরাজুল ইসলামের ভাই মো. মিজানুর রহমান ওইদিনই বাদী হয়ে আঃ ছাত্তার ও তার সহযোগী মো. ফজলুল হক এবং মো. মজিবুল হকের বিরুদ্ধে ফরিদগঞ্জ থানায় ৩০২/১০৯/৩৪ ধারায় মামলা দায়ের করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) ফারুক আহম্মেদ চৌধুরী ঘটনাটি তদন্ত করে ২০০১ সালের ২৭ জুন আদালতে প্রতিবেদন দাখিল করেন।

সরকার পক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি মো. সাইয়্যেদুল ইসলাম বাবু বলেন, আদালত দীর্ঘ ১৬ বছরের অধিক সময়ে ৮জনের সাক্ষ্য গ্রহণ করেন। সন্দেহাতিতভাবে স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামি আঃ ছাত্তারের উপস্থিতিতে বিচারক তাকে মৃত্যুদ- দেন এবং ১ লাখ টাকা জরিমানা করেন। অপর আসামি মো. ফজল হক ও মো. মজিবুল হককে মামলা থেকে অব্যাহতি প্রদান করেন। সরকার পক্ষে আরো ছিলেন সহকারী পিপি ছিলেন দেবাশীস কর মধু।

(ঢাকাটাইমস/০৩এপ্রিল/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত