কিশোরগঞ্জ আদালত ও কারাগারে বোমা হামলার ‘হুমকিদাতা’ আটক

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটামিস
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০১৭, ২২:৪৩

জেএমবি পরিচয়ে কিশোরগঞ্জ জেলা জজ আদালত ও কারাগার বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকি দেয়ার অভিযোগে আলাল উদ্দিন রুমি নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

রবিবার ভোরে জেলার কটিয়াদী এলাকা থেকে তাকে আটক করে জেলা গোয়েন্দা পুলিশ।

আলাল উদ্দিন রুমি কটিয়াদী উপজেলার বনগ্রাম ইউনিয়নের দাসেরগাঁও গ্রামের মৃত মহিউদ্দিনের ছেলে।

কিশোরগঞ্জ জেলা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ  মো. মোস্তাফিজুর রহমান জানান, গোপনে সংবাদ পেয়ে কটিয়াদীর দাসেরগাঁও এলাকা থেকে তাকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি হুমকি চিঠিটি লেখার কথা স্বীকার করেছেন। তবে পুলিশের তথ্য অনুযায়ী প্রতিপক্ষকে ফাঁসাতে তিনি এ চিঠি লিখেছেন বলে জানান তিনি।

চিঠিতে নব্য জেএমবির সদস্য হিসেবে যাদের নাম উল্লেখ করা হয়েছে তাদের বিরুদ্ধে আটক আলাল উদ্দিনের জমি নিয়ে পূর্ব বিরোধ আছে। তবে তার সঙ্গে জেএমবির কোনো সম্পর্ক আছে কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ।

এ ব্যাপারে কিশোরগঞ্জ মডেল থানায় তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্ততি চলছে।

গত ২৮ এপ্রিল রেজিস্ট্রি ডাকযোগে কিশোরগঞ্জের জেলা ও দায়রা জজ মুহাম্মদ মাহবুব-উল ইসলামের কাছে লেখা এক চিঠিতে জজ কোর্ট ও কিশোরগঞ্জ কারাগার উড়িয়ে দেয়ার হুমকি দেয়া হয়। চিঠি প্রেরক ‘আহাদ মিয়া’ নিজেকে জেএমবির কটিয়াদী শাখার সভাপতি হিসেবে দাবি করেন।

চিঠিতে উল্লেখ করা হয়, ‘প্রধানমন্ত্রীর ভারত সফরে তিস্তা ইস্যুতে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সিরিজ বৈঠক বাতিল, শোলাকিয়া মাঠে মাওলানা ফরিদ উদ্দিনের মাঠ পরিচালনা বাতিল ও মুফতি হান্নানের ফাঁসি বাতিল বিষয়ে প্রধানমন্ত্রীকে না জানালে জেলা জজ আদালতে বোমা হামলা হবে ও কিশোরগঞ্জ কারাগার উড়িয়ে দেয়া হবে’।

এ ব্যাপারে জেলা জজ কোর্টের নাজির অশোক কুমার পাল বাদী হয়ে কিশোরগঞ্জ মডেল থানায় একটি জিডি (নং ১৬২৪, তারিখ- ২৮-০৩-২০১৭ ইং) করেছেন।

(ঢাকাটাইমস/০৯এপ্রিল/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত