কালকিনিতে পাটের গুদামে আগুন, অর্ধকোটি টাকার ক্ষতি

কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৭, ১৪:৪৬

মাদারীপুরের কালকিনি উপজেলার বাঁশগাড়ি এলাকায় দুটি পাটের গুদামে ভয়াবহ আগুনে প্রায় অর্ধকোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুনের সুত্রপাত কিভাবে ঘটেছে তা এখনও পর্যন্ত জানা যায়নি।

শুক্রবার ভোরে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। সকাল ১০টায় উপজেলা প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এলাকা ও প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, বাঁশগাড়ি এলাকার খাসেরহাট বাজারের পাট ব্যবসায়ী আলী আজম শিকদার দীর্ঘদিন ধরে দুটি গুদামে প্রায় অর্ধকোটি টাকার পাট মজুদ করে রেখেছিলেন। শুক্রবার ভোররাতে হঠাৎ করে ওই দুটি গুদামে রহস্যজনকভাবে আগুন লেগে যায়।

আগুনের লেলিহান শিখা দেখে স্থানীয় লোকজন তিন ঘন্টাব্যাপী আগুন নেভানোর চেষ্টা চালিয়েও নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়। পরে মাদারীপুর ও শরীয়তপুর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে আগুন নেভাতে সক্ষম হয়। কিন্তু ততক্ষণে আগুনে পাটসহ সকল মালামাল পুড়ে ছাই হয়ে যায়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শরীফুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীকে সহযোগিতার আশ্বাস দেন।

ভুক্তভোগী ব্যবসায়ী আলী আজম শিকদার কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘কিভাবে আগুন লেগেছে বলতে পারবো না। আগুনে আমার গুদামের পাটসহ সকল মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। আগুন আমার সব শেষ করে দিল।’

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শরীফুল ইসলাম বলেন, ‘আমি খবর পেয়ে ঘটনাস্থালে ছুটি যাই। আমাদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীকে যতটুকু সম্ভব সহযোগিতা করা হবে।’

(ঢাকাটাইমস/২৮এপ্রিল/প্রতিনিধি/এএইচ)                 

  

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত