গাজীপুরে পোশাক কারখানায় হামলা, আহত ৪

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মে ২০১৭, ২০:১৮

গাজীপুরের শ্রীপুর উপজেলার পটকা গ্রামে ঝুট ব্যবসাকে কেন্দ্র করে হামলার ঘটনা ঘটেছে। কারখানা কর্তৃপক্ষের অভিযোগ, ঝুট ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে ছাত্রলীগের স্থানীয় নেতাকর্মীরা গেইটের তালা ভেঙে এ হামলা চালান। এ সময় কারখানার কর্মকর্তা, কর্মচারী শ্রমিকসহ অন্তত চারজন আহত হয়েছেন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। প্রোস্টার অ্যাপারেল লিমিটেডের জে জে ফ্যাশন লিমিটেডে এ ঘটনা ঘটে। এটি চায়না মালিকানাধীন একটি প্রতিষ্ঠান।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১০টার দিকে কমপক্ষে ১৫ জনের একদল যুবক দা, লাঠি নিয়ে কারখানার গেইটের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে। এসময় ঝুট নেয়ার জন্য মেসার্স বেপারী ট্রেডার্সের পক্ষে হাবিবুর রহমান জুয়েল ও তার লোকজন উপস্থিত ছিলেন। উত্তেজিত যুবকরা কারখানা এলাকায় রাখা দুটি ট্রাকে হামলা করে কাচ ভাঙচুর করে। এতে আতঙ্কিত হয়ে সাধারণ শ্রমিকরা বিভিন্ন স্থানে ছোটাছুটি করে চলে যায়।

ঝুট ব্যবসায়ী হাবিবুর রহমান জুয়েল জানান, ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিতে শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকিরুল হাসান জিকু এ হামলার নেতৃত্ব দেন। তাদের অতর্কিত হামলায় ঝুটের জন্য অপেক্ষারত দুটি ট্রাকের গ্লাস ভাঙচুর করা হয়।

কারখানার প্রশাসনিক ইনচার্জ মাহফুজুল আলম বলেন, কারখানার সাথে চুক্তি অনুযায়ী গত সাত মাস ধরে বেপারী ট্রেডার্সের পক্ষে হাবিবুর রহমান জুয়েল ঝুট মালামাল নিচ্ছেন। সোমবার সকালেও তিনটি ট্রাকযোগে তারা মালামাল নিতে আসেন। এসময় দা, লাঠি নিয়ে অতর্কিতে অপরিচিত কিছু লোক কারখানার প্রধান ফটক দিয়ে প্রবেশ করে দুটি ট্রাক ভাঙচুর করে।

শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকিরুল হাসান জিকু অভিযোগ অস্বীকার করে ঢাকাটাইমসকে বলেন, স্থানীয় গোসিঙ্গা ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল হাশেম ও সহযোগী মো. ইব্রাহীমের নামে ওয়ার্ক অর্ডার রয়েছে। হাবিবুর রহমান জুয়েলের লোকজন ব্যবসায় বাধা দেয়ায় রোববার শ্রীপুর থানায় একটি সাধারণ ডায়েরি (নং ২২৮) করা হয়েছে। আমরা কোনো হামলার সাথে জড়িত নই।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) আসাদুজ্জামান জানান, ঝুট ব্যবসাকে কেন্দ্র করে জিকু ও জুয়েলের মধ্যে বেশ কিছুদিন আগে থেকে বিরোধ চলে আসছে। হামলায় ট্রাকের গ্লাস ভাঙচুর করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য ঘটনার পর থেকেই পুলিশ মোতায়েন রয়েছে।

(ঢাকাটাইমস/০৮মে/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত