তাহিরপুরে ভিজিএফ তালিকা তৈরিতে টাকা নেয়ার অভিযোগ

আমিনুল ইসলাম, তাহিরপুর (সুনামগঞ্জ) থেকে
 | প্রকাশিত : ২০ মে ২০১৭, ০৮:৩১

সুনামগঞ্জের তাহিরপুরে ইউনিয়ন পরিষদের এক সদস্যের বিরুদ্ধে টাকার বিনিময়ে দুস্থ ব্যক্তিদের খাদ্য সহায়তা ভিজিএফ এর তালিকা তৈরির লিখিত অভিযোগ করা হযেছে। গত বুধবার উপজেলার বড়দল দক্ষিণ ইউনিনের ৪নং ওয়ার্ডের হলহলিয়া পশ্চিমপাড়ার ২০ জনের স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবরে দাখিল করা হয়েছে।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, বড়দল দক্ষিণ ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুর রউফ সরকারি খরচের কথা বলে ভিজিএফ কার্ডের বিপরীতে ওয়ার্ডের শতাধিক লোকজনের কাছ থেকে দুই থেকে ৩০০ টাকা আদায় করেন।

অভিযোগকারীদের মধ্যে হলহলিয়া পশ্চিমপাড়া গ্রামের দুলাল মিয়া ও কলসুমা বেগম ঢাকাটাইমসকে বলেন, ইউপি সদস্য আব্দুর রউফ ভিজিডি কার্ডের কথা বলে আমাদের কাছ থেকে ৩০০ করে টাকা নেন। বুধবার আমাদের ওয়ার্ডের মাল বিতরণের তারিখ ছিল। আমরা বড়দল দক্ষিণ ইউনিয়ন পরিষদে এসে দেখি তালিকায় আমাদের নাম নেই।

এ রকম অভিযোগ একই গ্রামের জহুরা বেগম, সুন্দর আলীসহ অনেকেরই।

অভিযোগের বিষয়ে দক্ষিণ বড়দল ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুর রউফ বলেন, তালিকা তৈরিতে আমি কারো কাছ থেকে কোনো টাকা নিইনি।

বড়দল দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজহার আলী ঢাকাটাইমসকে বলেন, অভিযোগের বিষয়ে আমার জানা নেই। ৪নং ওয়ার্ডে ২১৬ জন কার্ডধারীর মধ্যে ১৫৪ জন কার্ডধারীকে ৩৮ কেজি করে চাল ও নগদ ৫০০ টাকা বিতরণ করা হয়েছে। বিতরণ চলাকালে ইউএনও মহোদয় আমাকে ফোনে জানিয়েছেন অভিযোগকারীদের কথা শুনে অবশিষ্ট চাল ও টাকা বিতরণ করার জন্য।

তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, অভিযোগের সত্যতা বিষয়ে আমি জানি না, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/২০মে/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত