মাগুরায় কলেজ অধ্যক্ষকে প্রাণনাশের হুমকি, বিক্ষোভ

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মে ২০১৭, ২১:২৯

মাগুরা সরকারি সোহরাওয়ার্দী কলেজের বহিষ্কৃত ছাত্র ও তার সহযোগীরা অধ্যক্ষকে প্রাণনাশের হুমকি দিয়ে পরীক্ষা চলাকালে হলে ঢুকে পরীক্ষার্থীদের সাথে সন্ত্রাসী আচরণ করেছে। এ ঘটনার প্রতিবাদে রবিবার দুপুরে কলেজ ক্যাম্পাসে সাধারণ ছাত্রছাত্রীরা চারটি বিভাগের নির্বাচনী পরীক্ষা বর্জন করে সন্ত্রাসীদের গ্রেপ্তার দাবিতে বিক্ষোভ করে।

কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের ছাত্র শিহাব বিশ্বাস, ইনামুল হক, রকিবুল ইসলাম, স্বপ্না খাতুনসহ একাধিক শিক্ষার্থী জানান- বছর দুই আগে ওই কলেজের বহিষ্কৃত ছাত্র শহরের পুলিশ লাইনপাড়া এলাকার সাকিব ও ইমন দুপুরে কলেজের হিসাব বিজ্ঞান বিভাগে নির্বাচনী পরীক্ষার হলে ঢুকে পড়েন। এ সময় তারা পরীক্ষার্থীদের ব্যাপারে অশোভন বক্তব্য দেন ও ছুরি নিয়ে আক্রমণ করে। তারা কয়েক ছাত্রীর ব্যাগে থাকা মোবাইল ফোন নিয়ে টানাটানি করেন।

এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে হিসাব বিজ্ঞানসহ অর্থনীতি, ইংরেজি ও ইসলামের ইতিহাস বিভাগের পরীক্ষার্থীরা তাদের পরীক্ষা বর্জন করে অধ্যক্ষের কক্ষের সামনে জড়ো হয়ে ওই সন্ত্রাসীদের বিচারের দাবিতে বিক্ষোভ করে। পরে পুলিশ এসে ওই দুই যুবককে গ্রেপ্তারের আশ্বাস দিলে ছাত্রছাত্রীরা অবরোধ উঠিয়ে নেন।

অধ্যক্ষ অধ্যাপক শাহাজ উদ্দীন জানান, ওই দুই যুবকের বিরুদ্ধে মাগুরা সোহরাওয়ার্দী কলেজের পক্ষ থেকে পুলিশের কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। ওই দুই যুবক অধ্যক্ষ অধ্যাপক শাহাজ উদ্দিনকেও প্রাণনাশের হুমকি দেন বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/২৮মে/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত