রূপগঞ্জে অস্ত্র উদ্ধার: ছয়জনকে আসামি করে মামলা

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ জুন ২০১৭, ১২:২৫ | প্রকাশিত : ০৪ জুন ২০১৭, ১২:২২

নারায়ণগঞ্জের রূপগঞ্জের পূর্বাচল উপ-শহর থেকে বিপুলসংখ্যক অস্ত্র ও গোলা-বারুদ উদ্ধারের ঘটনায় ছয়জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।  আসামিদের মধ্যে শরীফ, শাহীন, শান্ত ও রাসেলকে গ্রেপ্তার করা হয়েছে। মামলার আরেক আসামি মুরাদ পলাতক এবং হৃদয় কাতারে অবস্থান করছেন।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল হাসান শনিবার গভীর রাতে রূপগঞ্জ থানায় মামলাটি করেন। মামলায় অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করা হয়েছে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসমাঈল হোসেন ঢাকাটাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ঢাকা রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম জানান, পূর্বাচল লেক থেকে অস্ত্র উঠিয়ে নিজেদের হেফাজতে এবং বিভিন্ন স্থানে লুকিয়ে রাখার অভিযোগে ওই আসামিদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এই মামলার সূত্র ধরেই মূলহোতাদের খোঁজার চেষ্টা চলছে। অস্ত্রের উৎস খুজছে পুলিশ। এসব অস্ত্র কোন দেশের তৈরি, তা জানা গেলেই- জানা যাবে কারা, কেন এসব অস্ত্র এনেছিল।

বৃহস্পতিবার গভীর রাত থেকে রূপগঞ্জের পূর্বাচলে ৫নং সেক্টর ও পূর্বাচলের ব্লু সিটি হাউজিং এলাকাতে ৬২টি সাব মেশিন গান (এসএমজি), দূরবীণ যুক্ত দুটি রকেট লঞ্চার, ৪৪টি ম্যাগজিন, ৭ পয়েন্ট ৬২ বোর ও নাইন এমএম ৫টি পিস্তল, দুটি ওয়াকিটকি, ৪২ হ্যান্ড গ্রেনেড ও ৫ বস্তা বিপুল সংখ্যক গুলি, ডেটোনেটর, বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

শুক্রবার ভোর থেকে বেলা ১১টা পর্যন্ত পূর্বাচল উপশহরের ৫নং সেক্টরের যে লেক থেকে অস্ত্র, গোলাবারুদ, বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে সেখানে শনিবারও তল্লাশি চালায় ফায়ার সার্ভিসের ডুবুরি দল। তবে সেখানে নতুন করে কোনো অন্ত্র পাওয়া যায়নি।

আজ রবিবার সকাল থেকে সেখানে আরও ব্যাপকভাবে তল্লাশি করা হচ্ছে। পানি সেচে সেখানে তল্লাশি করা হবে। ইতোমধ্যে পানি সেচ কার্যক্রম চলছে। সেখানে পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুরো এলাকা ঘিরে রেখেছে।

(ঢাকাটাইমস/৪জুন/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত