নৌ দুর্ঘটনা রোধে শীতলক্ষ্যায় ফায়ার সার্ভিসে মহড়া

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুন ২০১৭, ২০:১৩

নৌ দুঘটনা রোধে ও  ঈদে ঘরমুখী মানুষকে সচেতন করতে শীতলক্ষ্যা নদীতে মহড়া দিয়েছে ফায়ার সার্ভিস ও  সিভিল ডিফেন্স। রবিবার সকাল সাড়ে নয়টায় শীতলক্ষ্যা নদীর হাজীগঞ্জ-নবীগঞ্জ  খেয়া ঘাটে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা এ মহড়া চালায়।

মহড়ায় দেখা যায়, শীতলক্ষ্যা নদীর মাঝে একটি যাত্রীবাহী ইঞ্জিনচালিত ট্রলার  যাত্রীবাহী নৌকাকে ধাক্কা দেয়। এতে নৌকার যাত্রীরা নদীতে পড়ে গিয়ে বাঁচানোর জন্য আত্মরক্ষা করতে থাকে। খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসের কর্মীরা নদীতে লাইফ জ্যাকেট ও বয়া নিয়ে লাফিয়ে পড়ে যাত্রীদের উদ্ধার করে।

ফায়ার সার্ভিন সিভিল ডিফেন্স ঢাকা অঞ্চলের উপ-পরিচালক দেবাশীষ বর্ধন জানান,  আসন্ন  ঈদে নৌ পথে যাত্রীদের নৌ নিরাপত্তা নিশ্চিত করতে এবং যাত্রীদের সচেতন করার জনই এই মহড়া দেয়া হয়েছে।

তিনি বলেন, ঈদে ফায়ার সার্ভিসের কর্মীরা তৎপর থাকবে যাত্রীদের নিরাপত্তা বিধানে। নারায়ণগঞ্জ, পাটুরিয়া দৌলতিয়া, চাঁদপুর, সদরঘাট, মুন্সিগঞ্জ, বরিশাল, চট্টগ্রামসহ বিভিন্ন  ঘাটে প্রস্তুত আছে।

তিনি বিআইডব্লিউটিএ ও যাত্রীবাহী লঞ্চে প্রচুর পরিমাণ লাইফ বয়া ও লাইফ জ্যাকেট রাখার জন্য অনুরোধ জানান। একই সাথে কোন দুর্ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিস ডিফেন্স বিভাগকে সহযোগিতা নেয়ার কথা বলেন। 

এ সময় আরো উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মামুনুর রশিদসহ ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জের বিভিন্ন স্টেশনের কর্মকতারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৮জুন/প্রতিনিধিধ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত