পুরনো উপদেষ্টাতেই আস্থা প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৪ জানুয়ারি ২০১৯, ২১:৫২ | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০১৯, ১৯:২১

টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নতুন সরকারের মন্ত্রিসভা গঠনে বেশ চমক দিয়েছেন দেশবাসীকে। নতুন মন্ত্রিসভায় বাদ পড়েন আগের ৩৬ জন মন্ত্রী-প্রতিমন্ত্রী। তবে উপদেষ্টা নিয়োগে প্রধানমন্ত্রী তার পুরনো উপদেষ্টাদের ওপর আস্থা রেখেছেন। পাঁচ উপদেষ্টাকে নতুন করে নিয়োগ দিয়েছেন তিনি।

আজ সোমবার প্রধানমন্ত্রীর পাঁচ উপদেষ্টা নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। তবে এই তালিকায় নেই প্রধানমন্ত্রীর গত আমলের সাম্মানিক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

প্রজ্ঞাপন অনুযায়ী, নিয়োগ পাওয়া উপদেষ্টারা তাদের আগের দায়িত্বে বহাল আছেন। রাজনৈতিক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন এইচ টি ইমাম, অর্থনৈতিক বিষয়ে ড. মসিউর রহমান, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে ড. গওহর রিজভী; বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ে ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী এবং নিরাপত্তাবিষয়ক উপদেষ্টার দায়িত্ব পালন করবেন মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, প্রধানমন্ত্রী রুলস অব বিজনেস, ১৯৯৬-এর রুল ৩বি (১)-এ প্রদত্ত ক্ষমতাবলে গত ৭ জানুয়ারি তাদের উপদেষ্টা পদে নিয়োগ করেন। উপদেষ্টারা তাদের পদে থাকাকালে মন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতাদি ও আনুষঙ্গিক সুযোগ-সুবিধা পাবেন।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/এমএম/মোআ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :