চিতাবাঘের আক্রমণে আহত জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার হুইটাল

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২৪, ১৭:১৫

আরও একবার প্রাণে বাঁচলেন জিম্বাবুয়ের জার্সিতে ১৪৭ ওয়ানডে খেলা সাবেক ক্রিকেটার গাই হুইটাল। হঠাৎ করে চিতাবাঘের আক্রমণের শিকার হন তিনি। পোষা কুকুরের সাহায্যে কোনো মতে বেঁচে ফিরেন তিনি। তবে মারাত্মকভাবে আহত হয়েছেন হুইটাল। যে কারণে সার্জারির প্রয়োজন হয়েছে। সার্জারির পর বর্তমানে ৫১ বছর বয়সী সাবেক এই ক্রিকেটারের অবস্থা স্থিতিশীল। হুইটালকে বাঁচাতে এগিয়ে গিয়েছিল তাঁর পোষা কুকুর চিকারা। পোষা কুকরটিও চিতাবাঘের আক্রমণে আহত হয়েছে। পুরো ঘটনাটি জানা গেছে হুইটালের স্ত্রীর ফেসবুক পোস্টের মাধ্যমে।

নিজ দেশ জিম্বাবুয়েতে সাফারির ব্যবসা রয়েছে হুইটালের। তুরগে এবং সেভ নদীর মাঝে একটি জায়গায় ব্যবসা চালান তিনি। সেই কাজেই বেরিয়েছিলেন, আচমকা তাকে আক্রমণ করে একটি চিতাবাঘ। আপ্রাণ চেষ্টা করেও বাঘ থেকে ছাড়া পাননি হুইটাল। তখন পোষ্য কুকুর চিকারা তাকে বাঁচাতে চেষ্টা শুরু করে। চিতাবাঘের আক্রমণের শিকার হয় কুকুরটিও। শেষ পর্যন্ত দু’জনেই বেঁচে গিয়েছে।

এর আগে ২০১৩ সালেও হুইটালের সঙ্গে অদ্ভুত এক ঘটনা ঘটেছিল। সেবার সকালে উঠে বিছানার নিচে ৮ ফুট লম্বা আর ১৬৫ কেজি ওজনের একটি কুমির দেখতে পান হুইটাল।

ডেইলি মেইলকে হুইটালের স্ত্রী হানা স্টুকস হুইটাল বলেছেন, ‘খুবই ভাগ্যবান মানুষ ও। প্রথমে কুমির, এরপর চিতা। ওর প্রাণশক্তি তীব্র। ও ভাগ্যবান যে চিকারা সাহায্য করার জন্য ওর সঙ্গে ছিল। তা না হলে কী হতো কে জানে! আমরা ওর প্রতি কৃতজ্ঞ। ট্রিট হিসেবে চিকারা অতিরিক্ত কিছু মাংস পাবে।’

জিম্বাবুয়ের হয়ে ৪৬টি টেস্ট ও ১৪৭টি ওয়ানডে খেলেছেন হুইটাল। টেস্টে ১০টি ফিফটি ও ৪টি সেঞ্চুরি আছে তাঁর। টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে ডাবল সেঞ্চুরি আছে হুইটালের। ওয়ানডেতে আছে ১১টি ফিফটি। টেস্টে হুইটালের উইকেটে ৫১টি, আর টেস্টে ৮৮টি।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

স্পেনের দুর্দান্ত ইউরো যাত্রা, হোঁচট খেল ক্রোয়েশিয়া

পরিত্যক্ত হলো ‘গুরুত্বহীন’ ভারত-কানাডা ম্যাচ

দক্ষিণ আফ্রিকার সঙ্গে পারেনি, বাংলাদেশের বিপক্ষে নেপাল জিততেই চায়

৩ জনকে বাদ দিয়ে কোপা আমেরিকার দল ঘোষণা করল আর্জেন্টিনা

স্কটল্যান্ডের জালে গোল উৎসবে ইউরো মিশন শুরু জার্মানির

মেসি-মার্টিনেজের ৪ গোলে বড় জয় আর্জেন্টিনার

উগান্ডার বিরুদ্ধে নিউজিল্যান্ডের সান্ত্বনার জয়

শ্বাসরুদ্ধকর ম্যাচে নেপালকে কাঁদিয়ে দক্ষিণ আফ্রিকার ১ রানে জয়

যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ড ম্যাচ পরিত্যক্ত, কপাল পুড়ল পাকিস্তানের

পরিত্যক্তের পথে আয়ার‌ল্যান্ড-যুক্তরাষ্ট্র ম্যাচ, ছিটকে যাচ্ছে পাকিস্তান

এই বিভাগের সব খবর

শিরোনাম :