বগুড়ায় জয় ডি-সেট সেন্টার নির্মাণ শুরু ৬ মাসের মধ্যে: পলক

বগুড়া প্রতি‌নি‌ধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২৪, ২৩:১৯

প্রান্তিক মানুষের হাতের নাগালে রাষ্ট্রীয় সব সেবা পৌঁছে দিতে জয় ডি-সেট সেন্টারের (জয় ডিজিটাল সার্ভিস অ্যান্ড এমপ্লয়মেন্ট ট্রেনিং সেন্টার) অনু‌মোদন হয়ে গে‌ছে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, সব ঠিক থাক‌লে আগামী ছয় মাসের মধ্যে এর নির্মাণকাজ শুরু হবে।

শনিবার বিকালে শহরের শিববাটি এলাকায় দুইটি প্রকল্পের জন্য প্রস্তাবিত জমি পরিদর্শন শেষে পলক এ কথা বলেন।

জমি পরিদর্শনের সময় প্রতিমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছি‌লেন, বগুড়া-৬ আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু, বগুড়ার জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, সদর উপজেলা নির্বাহী অফিসার ফিরোজা পারভীন, বগুড়া জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আল রাজী জুয়েলসহ অন্যান্য নেতৃবৃন্দ।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বগুড়াবাসীর জন্য দুইটি উপহার দিয়েছেন। একটি শেখ কামাল আইটি সেন্টার অ্যান্ড ইনকিউবেশন সেন্টার। যেটি শতকোটি টাকার প্রকল্প। এটি পরিকল্পনা মন্ত্রণালয়ের বিবেচনাধীন রয়েছে। আশা করছি খুব অল্প সময়ের মধ্যে একনেকে এটি অনুমোদন পাবে। ২য় উপহারটি হলো জয় ডি-সেট সেন্টার যার অনুমোদন হয়ে গেছে। আশা করছি আগামী ছয় মাসের মধ্যে এর নির্মাণ কাজ শুরু হবে এবং অল্প কিছুদিনের মধ্যে আমরা টেন্ডারে যেতে পারবো। ১৫ কোটি টাকা নির্মাণ ব্যয়ে চারতলার এই ভবন হবে প্রশিক্ষণ কেন্দ্র ও সরকারের সেবা কেন্দ্র।

প্রতিমন্ত্রী পলক আরও বলেন, বগুড়ার মানুষের জন্য প্রধানমন্ত্রী একের পর এক উপহার দিয়ে চলেছেন। যার মধ্যে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, হাইটেক পার্ক দিয়েছেন এবং বগুড়-সিরাজগঞ্জ রেলপথ। এখন আমাদের লক্ষ্য বগুড়ায় তরুণ তরুণীদের জন্য স্মার্ট কর্মসংস্থানের ঠিকানা শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার এবং জয় ডি- সেট সেন্টার নির্মাণ করা। আমরা জায়গা খুঁজছিলাম কিন্তু সেভাবে পাচ্ছিলাম না। আজ বিটিসিএলের চার একর জায়গা দেখলাম। এখানে জয় ডি-সেট সেন্টার এবং শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণ হলে বগুড়ার হাজার হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থান হবে।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :