শুভাশিষের পাঁচ উইকেট

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০১৮, ১৮:৫১

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) চলতি আসরে এখন চতুর্থ রাউন্ডের খেলা চলছে। মঙ্গলবার ম্যাচের দ্বিতীয় দিন পাঁচ উইকেট শিকার করেছেন রংপুর বিভাগের হয়ে খেলা পেসার শুভাশিষ রায়। তিনি ২০ ওভার বল করে ৪৯ রান দিয়ে পাঁচটি উইকেট শিকার করেন।

রংপুর ক্রিকেট গার্ডেনে মুখোমুখি হয়েছে রংপুর বিভাগ ও বরিশাল বিভাগ। গতকাল ম্যাচের প্রথম দিন টস হেরে ব্যাট করতে নেমে ১৪৭ রানে অলআউট হয় রংপুর বিভাগ। দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন রাকিন আহমেদ। বরিশাল বিভাগের পক্ষে সোহাগ গাজী পাঁচটি, মনির হোসেন ২টি, মোসাদ্দেক হোসেন সৈকত ১টি ও তৌহিদ হোসেন ১টি করে উইকেট শিকার করেন। পরে বরিশাল বিভাগ তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে দুই উইকেটে ৩৫ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে।

আজ বরিশাল বিভাগ আবার ব্যাট করতে নামে। ১৪৭ রানে অলআউট হয় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন রাফসান আল মাহমুদ। রংপুর বিভাগের বোলারদের মধ্যে শুভাশিষ রায় পাঁচটি, রবিউল হক ২টি, সাজেদুল ইসলাম ১টি ও তানভীর হায়দার ২টি করে উইকেট শিকার করেন।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে রাজশাহী বিভাগ ও খুলনা বিভাগ। গতকাল টস জিতে ব্যাট করতে নামে খুলনা বিভাগ। সাত উইকেট হারিয়ে ২৮১ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে খুলনা। আজ আবার তারা ব্যাটিংয়ে নামে। প্রথম ইনিংসে ৩০৯ রানে অলআউট হয় তারা।

দলের পক্ষে এনামুল হক বিজয় ৫৬, সৌম্য সরকার ৬৬ ও তুষার ইমরান ৭১ রান করেন। রাজশাহী বিভাগের বোলারদের মধ্যে শফিউল ইসলাম ৩টি, ফরহাদ রেজা ৩টি, মুক্তার আলী ১টি ও সানজামুল ইসলাম ৩টি করে উইকেট শিকার করেন।

পরে রাজশাহী বিভাগ ব্যাট করতে নেমে পাঁচ উইকেটে ২০২ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে। দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেন ফরহাদ হোসেন। খুলনা বিভাগের বোলারদের মধ্যে আল-আমিন হোসেন ২টি, মইনুল ইসলাম ১টি ও সৌম্য সরকার ২টি করে উইকেট শিকার করেন।

কক্সবাজারের শেখ কামাল ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে ঢাকা বিভাগ ও চট্টগ্রাম। গতকাল টস জিতে ব্যাট করতে নেমে ২৮৮ রানে অলআউট হয় ঢাকা বিভাগ। দলের পক্ষে আব্দুল মজিদ ৭২ ও শুভাগত হোম ৫৭ রান করেন। চট্টগ্রাম বিভাগের বোলারদের মধ্যে ইফরান হোসেন ১টি, নাঈম হাসান ৮টি ও শাখাওয়াত হোসেন ১টি করে উইকেট শিকার করেন।

আজ চট্টগ্রাম বিভাগ ব্যাটিংয়ে নেমে আট উইকেটে ২২৩ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে। দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রান করেন অধিনায়ক ইয়াসির আলী। ঢাকা বিভাগের পক্ষে সর্বোচ্চ ২টি উইকেট শিকার করেন মোশাররফ হোসেন।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে সিলেট বিভাগ ও ঢাকা মেট্রো। গতকাল টস হেরে ব্যাট করতে নেমে নয় উইকেটে ২৯২ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে সিলেট বিভাগ। দলের পক্ষে শানাজ আহমেদ ৬০, জাকির হাসান ৫০ ও শাহানুর রহমান ৫৪ রান করেন। ঢাকা মেট্রোর বোলারদের মধ্যে শহীদুল ইসলাম ১টি, কাজী অনিক ২টি, সৈকত আলী ১টি, আরাফাত সানি ২টি, আসিফ হোসেন ১টি ও মোহাম্মদ আশরাফুল ২টি করে উইকেট শিকার করেন।

আজ সিলেট বিভাগ তাদের প্রথম ইনিংসের ব্যাটিংয়ে নেমে আট উইকেটে ২৬৭ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে। দলের পক্ষে শামসুর রহমান ৬৩ ও মার্শাল আইয়ুব ৭৪ রান করেন। সিলেট বিভাগের বোলারদের মধ্যে খালেদ আহমেদ ৪টি, শাহানুর রহমান ২টি ও এনামুল হক জুনিয়র ১টি করে উইকেট শিকার করেন।

(ঢাকাটাইমস/২৩ অক্টোবর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বিশ্বকাপে প্রথম অঘটন: সুপার ওভারে পাকিস্তানকে হারাল যুক্তরাষ্ট্র

শ্বাসরুদ্ধকার ম্যাচে সুপার ওভারে গড়াল পাকিস্তান-যুক্তরাষ্ট্র ম্যাচ

শুরুর ধাক্কা কাটিয়ে যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিল পাকিস্তান

যুক্তরাষ্টের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে পাকিস্তান

বিশ্বকাপের মাঝে হঠাৎ যে কারণে হোটেল পাল্টাল পাকিস্তান দল

অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াকু হার বাংলাদেশের

ভারত ও বাংলাদেশের ১২ ফুটবলারকে রিয়াল মাদ্রিদে প্রশিক্ষণে নেবে হ্যালো সুপারস্টার্স

আমরা তো মায়ের দোয়া ক্রিকেট টিম: সাকিব

কোনো ম্যাচ না জিতলেও ২ কোটি ৬৪ লাখ টাকা পাবে বাংলাদেশ

আয়ারল্যান্ডকে বড় ব্যবধানে হারানোর ম্যাচে রোহিত শর্মার তিন রেকর্ড

এই বিভাগের সব খবর

শিরোনাম :