নারীদের জন্য বিশেষ প্যাকেজ ‘ইচ্ছেডানা’ আনল রবি

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুন ২০১৯, ১০:১৫

নারীদের প্রয়োজনের দিকটি মাথায় রেখে তাদের জন্য ডিজিটাল জীবনধারা-ভিত্তিক একটি বিশেষ সেবা ‘ইচ্ছেডানা’ আনল রবি। নিরাপত্তা ও সুরক্ষা সম্পর্কিত ফিচারসহ নারীদের জন্য একটি সমন্বিত ডিজিটাল জীবনধারা নিশ্চিত করবে এই প্যাকেজটি। *১২৩*৮০# ইউএসএসডি কোডটি ডায়াল করে বিনামূল্যে যে কোন রবি প্রি-প্রেইড গ্রাহক এই সেবাটির জন্য নিবন্ধিত হতে পারবেন।

শনিবার ১৫ জুন রাজধানীর গুলশান-১-এ রবি কর্পোরেট অফিসে সেবাটির উদ্বোধন করা হয়। এসময় রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ, চিফ কমার্শিয়াল অফিসার প্রদীপ শ্রীবাস্তবসহ কোম্পানির উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রখ্যাত চর্ম বিশেষজ্ঞ ও গুণী শিল্পী ড. ঝুমু খান। অনুষ্ঠানে স্বপ্ন পূরণের অঙ্গীকারে নারীদের অনুপ্রাণিত করতে তার আত্মপ্রতিষ্ঠার পেছনের গল্প তুলে ধরেন তিনি। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশে জিএসএম’র প্রতিনিধি ফেরদৌস মোত্তাকিন।    

এ সেবাটিতে ইমার্জেন্সি এলার্টের মতো সুরক্ষা ফিচার রয়েছে। এর মাধ্যমে নারীরা তাদের পূর্ব-নিবন্ধিত তিনটি নম্বরে জরুরী প্রয়োজনে সাথে সাথে তাদের বর্তমান অবস্থান জানাতে পারবেন। সেবাটি গ্রহণ করতে *৫৫৫# কোডটি ডায়াল করতে হবে। নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে যেসকল নারীরা ঘরের বাইরে যেতে স্বাচ্ছন্দ্যবোধ করেন না তাদের জন্য একটি নিরাপত্তাবলয় তৈরি করবে এই সেবাটি। 

এছাড়া জরুরি প্রয়োজনে কাছের মানুষদের সাথে যোগাযোগ করতে প্রতি মাসে দুইবার ১০মিনিট করে বিনামূল্যে কথা বলার সুযোগ পাবেন ইচ্ছেডানার ব্যবহারকারীরা। তবে জরুরি মিনিটের সেবাটি গ্রহণ করতে এর আগে গ্রাহকদের প্রতিবার ৬৫ টাকার ভয়েস সেবা গ্রহণ করতে হবে। 
প্যাকেজটির আওতায় প্রাইভেট নাম্বার রিচার্জ ফিচার ব্যবহার করে নারীরা রিটেইল আউটলেটগুলো থেকে রিচার্জ করার সময় তাদের নম্বরের গোপনীয়তা রক্ষা করতে পারবেন। ১২ ডিজিটের একটি ডামি নাম্বার ব্যবহার করে রিচার্জ করা যাবে বলে অনাকাক্সিক্ষত কলের হাত থেকে রেহাই পাবেন ইচ্ছেডানার গ্রাহকরা। 

দেশজুড়ে রবির সকল ওয়াক-ইন-সেন্টারে ইচ্ছেডানার গ্রাহকদের সেবা প্রদানের জন্য একট বিশেষ কাউন্টার থাকবে। এ সেবার আওতায় থাকা গ্রাহকরা কল সেন্টারে কল করলে তা বিশেষ এজেন্টদের সাথে সংযুক্ত করা হবে।  

প্যাকেজটিতে নিবন্ধিত গ্রাহকরা প্রথম ৩০ দিন যে কোন স্থানীয় নম্বরে মিনিটে ৫০ পয়সা রেটে কথা বলার সুযোগ পাবেন। এছাড়া যে কোন একটি নম্বরে সবসময় মিনিটে ৫০ পয়সা রেট, ফেসবুক ব্যবহারের জন্য প্রতি মাসে ১৭ টাকায় ১ জিবি ডেটা (প্রথম দুই মাসের জন্য) এবং ৩০ দিনের জন্য বিনামূল্যে রবির এমহেলথ সল্যুশন হেলথ প্লাস উপভোগ করতে পারবেন গ্রাহকরা।

রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ বলেন, ‘ডিজিটাল জীবনধারা বিকাশের সাথে সাথে মেবাইল নম্বর এখন কোন ব্যক্তির সনাক্তকণের মাধ্যম হয়ে দাঁড়িয়েছে। বিভিন্ন ডিজিটাল জীবনধারাভিত্তিক সেবা থেকে শুরু করে সরকারী সেবা গ্রহণে মোবাইল নম্বরের বিকল্প নেই। সে প্রেক্ষিতেই নারীদের জন্য মোবাইল ফোন ব্যবহারে নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করতে আমরা এনেছি ইচ্ছেডানা। এ প্যাকেজটি ব্যবহার করে নারীরা প্রকৃত অর্থেই জীবনকে উপভোগে আপন শক্তিতে জ্বলে উঠার সুযোগ পাবেন।’  

অনুষ্ঠানে কক্সবাজার থেকে আসা সার্ফার গার্ল রিফা এবং আন্তর্জাতিক পুরস্কার-প্রাপ্ত শুটার উম্মে জাকিয়া সুলতানা টুম্পার হাতে ফুলের তোড়া তুলে দেন রবি’

রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ ও চিফ কমার্শিয়াল অফিসার প্রদীপ শ্রীবাস্তব। তারা দুজনেই ইচ্ছেডানার জন্য নির্মিত টিভি বিজ্ঞাপনে কাজ করেছেন। 

(ঢাকাটাইমস/১৬জুন/এজেড)

 

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :