ফিনল্যান্ড আ.লীগের পাঁচ নেতা বহিষ্কার

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০১৯, ২১:০০ | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০১৯, ২০:৫৭

দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও ভাবমূর্তি নষ্ট করার অভিযোগে ফিনল্যান্ড আওয়ামী লীগ থেকে পাঁচজনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। ফিনল্যান্ড আওয়ামী লীগের এক বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ২৫ সেপ্টেম্বর দলটির সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।

সাময়িক বহিষ্কৃত ব্যক্তিরা হলেন: সহ-সভাপতি হুমায়ুন কবির, ইকবাল  হোসেন, পলাশ কামিল, তপন বঙ্গবাশী, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ওই ব্যক্তিবর্গের বিরুদ্ধে প্রতিষ্ঠানের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৮ (ক) ধারা মোতাবেক তাদের স্ব-স্ব পদ বা দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হলো। তাদেরকে সাত দিনের মধ্যে সিদ্ধান্তের বিরুদ্ধে কেন তাদের বহিষ্কার করা হবে না, এই মর্মে আত্মপক্ষ সমর্থন করে ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনুল ইসলামের বরাবর আপিল করতে পারবেন।

আরো বলা হয়, ওই সময়ের মধ্যে যদি কেউ আপিল আবেদন না করেন, তারা  শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ফিনল্যান্ড আওয়ামী লীগ থেকে বহিষ্কার হয়ে যাবেন। এই বহিষ্কার সম্পর্কিত চিঠি ও তথ্য সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ ও কেন্দ্রীয় আওয়ামী লীগ বরাবর পাঠানো হবে।

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :