ঢাকা রেঞ্জে শ্রেষ্ঠ সাভার মডেল থানার ওসি সায়েদ

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)
 | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০১৯, ১৮:৫৩

আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় ঢাকা জেলার থানাগুলোর মধ্যে সেরা নির্বাচিত হওয়ার পর এবার রেঞ্জে শ্রেষ্ঠ হয়েছেন সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ। জেলার বিভিন্ন থানার মধ্যে সাভারে মাদক, অস্ত্র ও ওয়ারেন্ট তামিলসহ অপরাধ দমনে দক্ষতার ভূমিকা পালন করায় তাকে এই সম্মাননা দেয়া হয়।

গত বৃহস্পতিবার রাতে রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রেঞ্জ কার্যালয়ে রেঞ্জের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তার হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ পুলিশের আইজিপি জাবেদ পাটোয়ারী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাবেদ পাটোয়ারী বলেন, পুলিশি সেবা জনগণের কাছে পৌঁছে দেয়া আমাদের দায়িত্ব। আমাদেরকে মানুষের মধ্যে নিরাপত্তাবোধ জাগিয়ে তুলতে হবে। তাদের সাথে আস্থার সম্পর্ক গড়ে তুলতে হবে। কোন নিরপরাধ ব্যক্তি যেন হয়রানির শিকার না হয়, সে দিকে খেয়াল রাখতে হবে। পুলিশকে জনবান্ধব ও মানবিক পুলিশে পরিণত হতে হবে।

আইজিপি আরও বলেন, দক্ষতার সাথে সঠিকভাবে প্রতিটি মামলার তদন্ত ও তদারকি প্রয়োজন। বিশেষ করে নারী নির্যাতন, ধর্ষণ ও গণধর্ষণ মামলা নিবিড়ভাবে তদারকির মাধ্যমে অপরাধীদের দ্রুত আইনের আনতে হবে।

এসময় তিনি সাজা ও গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে কোন ব্যক্তি যেন পালিয়ে না থাকতে পারে সে ব্যাপারে সতর্ক থাকার নির্দেশ দেন এবং সাজা ও গ্রেপ্তারি পরোয়ানা তামিলে গুরুত্ব দেয়ার আহ্বান জানান তিনি।

সম্মাননা পেয়ে ওসি সায়েদ বলেন, জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের দিক নির্দেশনায় তিনি অপরাধ দমনে কাজ করে যাচ্ছেন। যার ফলশ্রুতিতে জেলা পুলিশ তাকে এ সম্মাননায় ভূষিত করেছে। ভবিষ্যতেও অপরাধমূলক কর্মকা- কঠোর হাতে দমন করে এই এলাকার মানুষের নিরাপত্তা নিশ্চিতে তিন কাজ করে যাবেন বলেও প্রতিশ্রুতি দেন।

মাসিক কল্যাণ ও অপরাধ সভায় সম্মাননা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানসহ রেঞ্জধীন ১৩টি জেলার পুলিশ সুপাররা এবং সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/৬ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত