কীর্তনখোলায় লঞ্চের সঙ্গে সংঘর্ষে কার্গোডুবি

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ ডিসেম্বর ২০১৯, ১২:২২ | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৯, ০৮:২৮

বরিশালের কীর্তনখোলা নদীতে যাত্রীবাহী একটি লঞ্চের সঙ্গে সংঘর্ষের পর একটি মালবাহী কার্গো ডুবে গেছে। এতে এমভি হাজি মো. দুদু মিয়া নামে কার্গোটি নদীতে ডুবে গেছে। এছাড়া এমভি শাহরুখ- ২ নামে লঞ্চটির সামনের তলা ফেটে গেছে।

শনিবার রাত সাড়ে ১০টার দিকে বরিশাল নদীবন্দর সংলগ্ন কীর্তনখোলায় এ দুর্ঘটনা ঘটে। এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে শাহরুখ- ২ নামে লঞ্চটি যাত্রী নিয়ে বরগুনা থেকে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল। এ সময় নদীবন্দর এলাকায় বিপরীত দিক দিয়ে আসা এমভি হাজি মো. দুদু মিয়া নামে কার্গোটির সঙ্গে লঞ্চটির মুখোমুখি সংঘর্ষ হয়।

এর পরপরই কার্গোটি নদীতে ডুবে যায়। অন্যদিকে লঞ্চটির সামনের দিকের তলা ফেটে যাওয়ায় তা চরকাউয়া খেয়াঘাট সংলগ্ন এলাকায় নোঙর করে ও নিরাপত্তার স্বার্থে যাত্রীদের নামিয়ে দেয়। এদিকে ঘটনার পরপরই নৌ-পুলিশ, বিআইডব্লিউটিএ, কোস্টগার্ড ঘটনাস্থলে পৌঁছায়।

বরিশাল নদীবন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার জানান, লঞ্চের যাত্রীদের নিরাপদে উদ্ধার করা হচ্ছে। এছাড়া নিমজ্জিত কার্গোর স্টাফদের খোঁজ চলছে। তবে এখন পর্যন্ত নদীতে পড়ে নিখোঁজ বা হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীদের মতে দুর্ঘটনার সময় কার্গোটি নিয়ম না মেনে নদীর বাম দিক দিয়ে পার ঘেঁষে  চলছিল। অপরদিকে নদীতে বাঁক থাকা সত্ত্বেও লঞ্চটি বেপরোয়া গতিতে চলছিল বলে জানান তারা।

কীর্তনখোলায় কার্গোডুবির খবর পেয়ে দুর্ঘটনাস্থলে ছুটে যান বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

ঢাকাটাইমস/১৫ডিসেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :