বঙ্গবন্ধু গোল্ডকাপে ডেথ গ্রুপে বাংলাদেশ!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০২০, ১২:৪৯

বঙ্গবন্ধু গোল্ডকাপের এবারের আসরে ‘এ’ গ্রুপকে ডেথ গ্রুপ মানছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক বিপ্লব ভট্টাচার্য। গত বারের আক্ষেপ ভুলে, এবার দলগত পারফরম্যান্স করেই ট্রফি জিতবে বাংলাদেশ। এমনটাই প্রত্যাশা তার। যদিও সাফল্যে পেতে ফরোয়ার্ডদের পাশাপাশি গোলরক্ষকদের ভূমিকা রাখতে হবে বলে মনে করেন সাবেক গোলরক্ষক বিপ্লব ভট্টাচার্য।

সেই ১৯৯৬ সালে প্রথমবার অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধু গোল্ডকাপ। এরপর ১৯৯৯, ২০১৫, ২০১৬ ও ২০১৮ সালের বঙ্গবন্ধু গোল্ডকাপের কোনো আসরেই ট্রফি জিততে পারেনি বাংলাদেশ। যদিও ২০১৫ সালে শিরোপার কাছাকাছি গিয়েও স্বপ্নভঙ্গ হয় লাল-সবুজ জার্সি-ধারীদের। আর সবশেষ আসরে ফিলিস্তিনের কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নেয় বাংলাদেশ।

এবার বঙ্গবন্ধু গোল্ডকাপের ষষ্ঠ আসরে গ্রুপ এ’তে থাকা বাংলাদেশের প্রতিপক্ষ শক্তিশালী ফিলিস্তিন ও শ্রীলংকা। অন্যদিকে, গ্রুপ বি’তে রয়েছে বুরুন্ডি,মরিশাস সিসেলশ। সবমিলিয়ে গ্রুপ এ’কে ডেথ গ্রুপ মানছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক বিপ্লব ভট্টাচার্য। সেই সাথে ‘বি’ গ্রুপে থাকা বুরুন্ডিও শিরোপার দাবি রাখে। এবার দলগত পারফরম্যান্স করেই দেশের জন্য সাফল্য বয়ে আনবে জামাল ভুইঁয়া বাহিনী। বিশ্বাস জাতীয় দলের  বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক বিপ্লব ভট্টাচার্যের।

তিনি বলেন, ‘এই টুর্নামেন্টে প্লেয়ারদের ফোকাস থাকতে হবে আমরা ফাইনাল খেলবো। যদিও আমরা ফাইনাল খেলতে পারি সেসময়ে সবকিছুই সম্ভব।’  

(ঢাকাটাইমস/১৩ জানুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :